বাসের অগ্রিম টিকিট বিক্রি শেষ, এখন ফেরার পালা

  • ১১-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: নিজস্ব প্রতিবেদক ::

আর কয়েকদিন পরেই ঈদুল আজহা। আগামী ২১ বা ২২ আগস্ট ঈদুল আজহা ধরে প্রতি বছরের মতো এবারও ১৫ দিন আগ থেকে সড়কপথে চলাচলকারীদের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

গত ৭ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত টানা তিনদিন বিক্রি হয়েছে বাসের অগ্রিম টিকিট। গতকাল শনিবার কল্যাণপুর ও গাবতলী ঘুরে বিভিন্ন পরিবহনের কাউন্টারে খোঁজ নিয়ে জানা গেছে, অগ্রিম টিকিট বিক্রি শেষ। এখন ঈদযাত্রা শুরুর অপেক্ষায় বিভিন্ন রুটের বাস। আগামী ১৪ আগস্ট থেকে শুরু হবে ঈদযাত্রা।

শ্যামলী পরিবহনের কল্যাণপুর শাখার কাউন্টার ম্যানেজার আব্দুর রশিদ জানান, গত শুক্রবার আমরা অগ্রিম টিকিট বিক্রি শেষ করেছি। এখন আর অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে না। এখন যাত্রা শুরুর জন্য গাড়ি প্রস্তুত করা হচ্ছে। একই অবস্থা এসআর পরিবহনের। তারাও শুক্রবার অগ্রিম টিকিট বিক্রি শেষ করেছে। এসআর পরিবহনের কল্যাণপুর শাখার বিক্রয় প্রতিনিধি মো. মমিন বলেন, আমাদের সবগুলো ট্রিপের টিকিট বিক্রি শেষ। এখন আর কোনো অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে না। এখন রানিং গাড়ির টিকিট বিক্রি করা হচ্ছে।

শ্যামলি পরিবহনের বাসগুলো উত্তরবঙ্গের গাইবান্ধা, রংপুর, দিনাজপুর, নওগাঁ, জয়পুরহাট ও কুষ্টিয়ায় যাতায়াত করে। এই পরিবহনের সব রুটে প্রায় ৪০ ট্রিপ গাড়ি ছাড়ে দিন-রাত মিলে। এবারের ঈদের সবগুলো ট্রিপের টিকিট বিক্রি শেষ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। তাছাড়া কাউন্টারে টিকিট প্রত্যাশী কোনো যাত্রীও লক্ষ করা যায়নি। বাসে সরকার নির্ধারিত ভাড়া হচ্ছে প্রতি কিলোমিটার ১ টাকা ৪২ পয়সা ধরে এর সঙ্গে যোগ হবে টোল চার্জ/ফেরি ভাড়া ৬৭ টাকা ২০ পয়সা। অর্থাৎ যদি ৩১০ কিলোমিটার পথ হয় তাহলে ভাড়া আসবে ৬২৮ টাকা ৪৫ পয়সা। বাস কাউন্টারগুলোতে বাস ভাড়ার এই চার্ট টাঙানো রয়েছে।
মহাখালীতেও অগ্রিম টিকিট শেষ

মহাখালী বাস টার্মিনালে ১৮-২১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি শেষ। ১৪-১৭ আগস্টের ৯০-৯৫ শতাংশ টিকিট বিক্রিও শেষ। ফলে টার্মিনালে ঈদযাত্রীদের কোনো ভিড় নেই, নেই লাইনও। যাত্রীদের দু-একজন আসলেও তারা পছন্দসই সিট পাচ্ছেন না। ১৪-১৭ আগস্টের কিছু গাড়ির পেছনের টিকিট পেয়েছেন তারা। কেউ বা খালি হাতে ফিরে যাচ্ছেন।

শনিবার (১১ আগস্ট) সকালে টার্মিনালের এনা, একতা, এসআর ট্রাভেলস এবং শাহ ফতেহ আলী পরিবহনের কাউন্টারগুলোতে এই দৃশ্য দেখা গেছে। ঢাকা থেকে বগুড়া, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও রাজশাহীগামী একতা ট্রান্সপোর্টে ১৮ থেকে ২১ আগস্ট পর্যন্ত কোনো টিকিট নেই। এই পরিবহনের গাইবান্ধা ও পলাশবাড়িগামী কাউন্টার মাস্টার হুমায়ুন কবির বলেন, ঈদের আগের চারদিনের টিকিট শেষ।

এখন তার আগের চারদিনের শেষের সারির টিকিট বিক্রি করছি। আজকের পর তাও থাকবে না। একই কথা বলেন বগুড়া, নওগাঁ, আক্কেলপুর, বদলগাছী, সোনাতলা এবং ধামুহাটগামী শাহ ফতেহ আলী পরিবহনের কাউন্টার মাস্টার তুহিন। 

১৯ তারিখের টিকিট কিনতে আসা শিক্ষার্থী মাহমুদুল হাসান রিয়াদ বলেন, টিকিট পাইনি। এখন চিন্তা করছি ১৭ তারিখে টিকিট কিনব।

রংপুরগামী এনা পরিবহনের কাউন্টার মাস্টার আব্দুল করিম বলেন, ৭-৮ তারিখেই আমাদের টিকিট বিক্রি শেষ। রাস্তা ভালো থাকলে অতিরিক্ত বাস ছাড়লে হয়তো কিছু টিকিট বিক্রি করবো। সিলেটগামী এনার কাউন্টার মাস্টার বলেন, ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট শেষ। তবে অন্য দিনগুলোর টিকিট আছে। এস আর ট্রাভেলসের কাউন্টার মাস্টার মো. আমির বলেন, আমাদের অগ্রিম সব টিকিট বিক্রি শেষ।

 

অনলাইন/কে 

Ads
Ads