দুই শিক্ষার্থী মৃত্যুতে জড়িতদের বিচারে নৌমন্ত্রীর প্রভাব থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ৩১-Jul-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িত চালকের বিচার প্রক্রিয়ায়  নৌমন্ত্রী শাহজাহান খানের প্রভাব থাকবে না বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৩১ জুলাই) মহাখালীতে নিহত দিয়ার পরিবারকে দেখতে তার বাসায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জড়িত বাস চালক ও হেলপারসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের গাফিলতি কি ছিল বা চালকদের লাইসেন্স ছিল কি না সবগুলো বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জড়িতরা যেই হোক, তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে কেউ প্রভাবিত করতে পারবে না। জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রী নিহত দিয়ার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

মঙ্গলবার মহাখালীতে নিহত কলেজছাত্রী দিয়া খানম ওরফে মীমের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে সাংবাদিকদের তিনি বলেন, রিয়ার বাবা, বোন ও মায়ের সঙ্গে তিনি কথা বলেছেন।

শাজাহান খান নৌমন্ত্রীর দায়িত্বে থাকলেও পরিবহন শ্রমিকদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হওয়ার কারণে বেপরোয়া চালনায় সড়ক দুর্ঘটনা হলেই সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

বিভিন্ন সময় পরিবহন শ্রমিকদের পক্ষ নিয়ে বক্তব্য দেওয়ার জন্য তার এ সমালোচনা।

শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মারা যাওয়ার পরও সমালোচনাবিদ্ধ তিনি।

এ ঘটনার বিচারে নৌমন্ত্রী শাহজাহান খান বাধা দেবে জনমনে সংশয়ের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারও বিরোধিতা এ ঘটনার বিচারকে বাধাগ্রস্ত করবে না।

 

অনলাইন/কে 

Ads
Ads