সাকিব সাজঘরে, মাহমুদউল্লাহ-লিটন জুটিতে ছুটছে বাংলাদেশ

  • ১-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ।

প্রথম দিন সাবধানী ব্যাটিং করা সাকিব আল হাসান দ্বিতীয় দিন চড়াও হয়েছেন বোলারদের ওপর। তার ব্যাট থেকে দিনের প্রথম চার ওভারে এসেছে পাঁচটি বাউন্ডারি। অফ স্পিনার রোস্টন চেইসকে বাংলাদেশ অধিনায়ক টানা তিন বলে হাঁকান বাউন্ডারি। প্রথম দুটি সুইপ, অন্যটি প্যাডেল সুইপ করে। চেইসের করা দিনের দ্বিতীয় ওভারে ব্যাটের কানায় লেগে থার্ড ম্যান দিয়ে একটি চার পেয়েছিলেন সাকিব। কেমার রোচের করা দিনের প্রথম ওভারে ব্যাক ফুট পাঞ্চে কাভার দিয়ে বাউন্ডারি হাঁকিয়েছিলেন সাকিব।

এরপর দলকে তিনশ রানে নিয়ে ফিরে গেলেন সাকিব আল হাসান। কেমার রোচের বলে বাংলাদেশ অধিনায়ক ধরা পড়েছেন গালিতে। পেসার রোচের অফ স্টাম্পের বাইরের বল ঠিক মতো ড্রাইভ করতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। ধরা পড়েন গালিতে শেই হোপের হাতে। ১৩৯ বলে ৬ চারে ৮০ রান করেন সাকিব। অধিনায়কের বিদায়ে ভাঙে ১১১ রানের জুটি। ৩০১ রানে ষষ্ঠ উইকেট হারাল বাংলাদেশ। ক্রিজে মাহমুদউল্লাহর সঙ্গী দলে ফেরা লিটন দাস।

সাকিবের চেয়ে তুলনামূলক ধীর খেললেও ৮৮ বলে ৪ চারের মারে দিনের এগারতম ওভারে নিজের ফিফটি তুলে নিয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি খেলেছিলেন ১০১ রানের অপরাজিত ইনিংস। সে ফর্ম বজায় রাখলেন চলতি টেস্টেও। মাহমুদউল্লাহর ব্যাটের নির্ভরতাতেই মূলত বড় সংগ্রহের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৮৭ রান।

গতকাল মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল। সাকিব আল হাসান ৫৫ রান করে ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ রান করে অপরাজিত ছিলেন।

/ই

Ads
Ads