খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির সময় বাড়ল আরো তিন মাস

  • ৩১-Jul-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সময় বৃদ্ধি করেছেন আপিল বিভাগ।

এ সংক্রান্ত এক রিভিউ আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩১ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এজে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

কারাদণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তিতে আজ (৩১ জুলাই) পর্যন্ত সময় ধার্য ছিল। তবে এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে এ বিষয়ে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা। এখন আপিল বিভাগের এ আদেশে আপিল নিষ্পত্তিতে আরও তিন মাস সময় পেলেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান জাগো নিউজকে জানিয়েছিলেন, বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য বেধে দেয়া সময় শেষ হচ্ছে আজ (৩১ জুলাই)। তাই সময় বাড়ানোর জন্য আবেদন করা হয়েছিল।

আবেদনের পর গত ২৬ জুলাই চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটির শুনানির জন্য ২৯ জুলাই দিন ঠিক করেন। ২৯ জুলাই (রোববার) আদালত বিষয়টি গ্রহণ করে ৩০ জুলাই (সোমবার) শুনানির জন্য দিন ঠিক করে দিন। সোমবার শুনানি শেষে আদেশের জন্য আজ (মঙ্গলবার, ৩১ জুলাই) দিন ধার্য করেন।

গতকাল সোমবার আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে হাইকোর্টকে ৩১ জুলাই সময় বেধে দেন আপিল বিভাগ। কিন্তু এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আদালত ওই আবেদনের শুনানি ৩১ জুলাই পর্যন্ত স্ট্যান্ড ওভার রাখেন। তবে ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে আপিল নিষ্পত্তি না হলে পরে সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে। এর পরিপ্রেক্ষিতে নিয়ম অনুসারে চেম্বার আদালতে রিভিউ আবেদন জানানো হয়। পরে চেম্বার আদালত আবেদনটি শুনানির জন্য ২৯ জুলাই দিন নির্ধারণ করেন।

 

অনলাইন/কে 

Ads
Ads