বিএনপিকে ‘না’ মার্কিনীদের

  • ২৯-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশের নির্বাচন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জঙ্গী সম্পৃক্ততার প্রমাণ পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) বাংলাদেশের নির্বাচনে একাধিক সন্ত্রাসী ও জঙ্গী সংগঠন সরাসরি বিএনপি এবং জাতীয় ঐক্যফ্রন্টকে সমর্থন দিচ্ছে বলে প্রমাণ পেয়েছে। এই সংগঠনগুলো বিএনপি এবং জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে বলেও এফবিআই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। নির্বাচনে বিএনপির পক্ষে জঙ্গী অর্থায়ন হয়েছে বলেও প্রমাণ পেয়েছে এফবিআই।

এফবিআই-র প্রতিবেদনে বলা হয়েছে, বিএনপি এবং জাতীয় ঐক্যফ্রন্টের অন্তত ৪৭ জন প্রার্থী আছেন যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জঙ্গী সংগঠন এবং সন্ত্রাসী সংগঠনসমূহের সঙ্গে সম্পৃক্ত। এরা নির্বাচনে জয়ী হলে, বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনগুলো আবার মাথাচড়া দিয়ে উঠবে বলে এফবিআই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ কারণেই বিএনপি- জামাত যেন কোনভাবেই নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতা গ্রহণ করতে না পারে, সে ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য পররাষ্ট্র দপ্তরকে পরামর্শ দিয়েছে। এফবিআই বিএনপিকে কোন রকম সহযোগিতা এবং পৃষ্ঠপোষকতা না দেয়ার জন্য মার্কিন দূতাবাসকে পরামর্শ দিয়েছে।

উল্লেখ্য, এর আগেও মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচনে জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদের যেন উত্থান না ঘটে সেজন্য সতর্কবার্তা দিয়েছিল।

Ads
Ads