ড. কামাল কে ‘বিএনপির পালক ছেলে’ বললেন মতিয়া চৌধুরী!

  • ১৭-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয় ঐক্যফ্রন্ট এর আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে বিএনপি’র পালক ছেলে ও স্রোতের শ্যাওলা বলে মন্তব্য করেছেন শেরপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। এসময় তিনি কামাল হোসেনকে ‘মাকাল’ ফল বলেও মন্তব্য করেন।

রবিবার (১৬ ডিসেম্বর) বিকেলে তাঁর নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ফকিরপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে নৌকা মার্কার সমর্থনে আয়োজিত এক নির্বাচনী সভায় এ সব মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে এসময় তিনি আরও বলেন, কামাল হোসেন একটু উল্টা-পাল্টা করে দেখেন, নাম হয় ‘মাকাল’। আসলে এটা একটা ‘মাকাল’ ফল। আপনি হলেন স্রোতের শ্যাওলা। নিজে পার্টি করছেন, সামনে কোনদিন আসতে পারেন নাই। পল্টন তো দূরের কথা মুক্তাঙ্গনে একটি মিটিং করার ক্ষেম রাখেন না, লোক হয় না। খালেদা জিয়া এখন জেলে তারেক রহমান বাইরে, তাই আপনেরে আওতা পুলা (দত্তক/পালক ছেলে) হিসেবে নিয়ে গেছে।

মরিচপুরান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী সভায় ড. কামাল হোসেন প্রসঙ্গে তিনি আরও বলেন, জীবনে কোনদিন সরাসরি ইলেকশনে পাশ করেন নাই। বঙ্গবন্ধুর ধার দেওয়া সিটে পাশ করেছেন। আর তারপর লম্বা কথা? মুক্তিযোদ্ধের সময় পাকিস্তানে ছিলেন এবং মিঠ্যাখানের সঙ্গে ছিলেন। সোহরাওয়ার্দী উদ্যানে যখন বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণ দেন তার সমস্ত এমপিরা কিন্তু মঞ্চে ছিলেন। তখন ড. কামাল হোসেন ছিলেন না। উনি সেদিন সিলেটের এক চা বাগানে পাকিস্তানি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক, সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল, স্থানীয় ইউপি চেয়ারম্যান খন্দকার শফিকুল ইসলাম, জেলা জাতীয়পার্টির সহ-সভাপতি শওকত সাঈদসহ দলের নেতাকর্মী ও বিপুল সংখ্যক নৌকা সমর্থক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী উপজেলা রূপনারায়নকুড়ায় নির্বাচনী জনসভায় যোগ দেন। এর আগে তিনি নকলা উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।

Ads
Ads