ভোলা ছেড়ে ঢাকায় প্রার্থী হওয়ার কারণ জানালেন পার্থ

  • ৯-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে ধানের শীষের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। শনিবার (৮ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি এ তথ্য নিশ্চিত করেছিলেন।

জানা যায়, ভোলা-১ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন আন্দালিব রহমান পার্থ। কিন্তু ভোলা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের মনোনয়নপত্র আপিল শুনানির পর বৈধতা পায়। এছাড়া স্থানীয় নেতাকর্মীরা এই আসনে জোট থেকে আন্দালিব রহমান পার্থকে মনোনয়ন না দেয়ার দাবি জানাচ্ছিলেন।

ভোলা-১ আসন ছেড়ে দিয়ে ঢাকা-১৭ আসনে নির্বাচন করার কারণ জানতে চাইলে পার্থ বলেন, বিষয়টি ছেড়ে দিয়ে আসার নয়। এটি জোটের ব্যাপার। জোটের শরিকদের সঙ্গে আলাপ-আলোচনা করেই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। ভোলা-১ আসনে বিএনপি যেমন সাংগঠনিকভাবে শক্ত, তেমনি ঢাকা-১৭ আসনেও দলটির অবস্থান ভালো।

ভোলা-১ আসনটি নানাদিক থেকে সমস্যাপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, আমি সেখানে ইভিএমে ভোট গ্রহণের জন্য আবেদন করেছিলাম। নির্বাচন কমিশন তা মঞ্জুর করেনি। অপরদিকে ঢাকা-১৭ নিয়ে সবচেয়ে বড় কথা হলো- আসনটি পটেনশিয়াল। এখানে বিপুল সংখ্যক শিক্ষিত তরুণ ভোটার রয়েছেন।

আন্দালিব রহমান পার্থর মতে, রাজনীতিতে নতুন ডাইমেনশন আছে। সেটিকে কাজে লাগিয়ে সফল হওয়াটাই মুখ্য বিষয়। আমার দলীয় অবস্থান আছে, সেক্ষেত্রে ভোলা থেকে কী বের হতে পারবো না?

তিনি আরও বলেন, ঢাকায় যখন নির্বাচন করছি, তখন আর বিরোধী প্রার্থীদের নিয়ে বিশেষভাবে চিন্তা করার কিছু নেই। এই আসনের অন্য সব প্রার্থীকেই প্রতিদ্বন্দ্বী মনে করি। এখানে বিএনপির অবস্থান শক্ত। তাই এই আসনেও জনগণ আমাকে গ্রহণ করবেন বলে বিশ্বাস করি।

এদিকে ঢাকা-১৭ আসনে আন্দালিব রহমান পার্থ'র বিরুদ্ধে নৌকা প্রতীক নিয়ে লড়বেন প্রখ্যাত চিত্রনায়ক ফারুক। ২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদে নির্বাচিত হয়েছিলেন ব্যারিস্টার আন্দালিব রহমান। তার প্রাণবন্ত আলোচনা তখন দেশবাসির দৃষ্টি আকর্ষণ করেছিল।

উল্লেখ্য, তার বাবা প্রয়াত নাজিউর রহমান মঞ্জু এরশাদ সরকারের মন্ত্রী ছিলেন, এছাড়া অবিভক্ত ঢাকার মেয়রের দায়িত্ব পালন করেছিলেন।

/ই

Ads
Ads