জিয়ার জন্মস্থানেই প্রার্থী শূন্য হয়ে গেল বিএনপি

  • ২-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মভূমি খ্যাত বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশাপাশি গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিলটনকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিল বিএনপি।

কিন্তু, আজ রবিবার (২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে তাদের দুজনেরই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

আসনটিতে বিএনপির বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য সরকার বাদল। তারও মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এর ফলে এই আসনে প্রার্থী শূন্য হয়ে গেল বিএনপি।

গাবতলী ও শাহজাহানপুর উপজেলা মিলে গড়া জাতীয় সংসদের ৪২ নম্বর এই আসনটিতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মোট ১১ জন প্রার্থী। এর মধ্যে ৭ জনেরই মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

এ আসনে আওয়ামী লীগ কোনও প্রার্থী দেয়নি। তবে মহাজোটের হয়ে আসনটিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ আলতাফ আলী। তার মনোনয়নপত্র বৈধ বলে গৃহীত হয়েছে।

এছাড়াও আসনটিতে প্রার্থিতায় থাকছেন জাতীয় পার্টি (মঞ্জু) থেকে জাতীয় পার্টি (এরশাদ)-এ যোগ দেওয়া আমিনুল ইসলাম সরকার পিন্টু, ইসলামী আন্দোলনের প্রার্থী মোহাম্মদ রফিকুল ইসলামসহ আরেকজন।

Ads
Ads