আদরের ছোটবোন, কঠিন সময়ে তুমি থেকো পাশে!

  • ১৪-Nov-২০১৮ ১২:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিজয় সরণিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রাঙ্গণে নবনির্মিত তোষাখানা জাদুঘর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ছোটবোন শেখ রেহানাও। ছোটবোনকে কাছে পেয়ে আপ্লুত হয়ে পড়েন শেখ হাসিনা। তিনি ছোটবোনকে আদর করে চুমুও দেন।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) এভাবেই ছোটবোন শেখ রেহানাকে আদর করে বুকে টেনে নেন শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রীর ছোটবোনের এমন আদরের দৃশ্য সামাজিকমাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে।

পঁচাত্তরের ১৫ আগস্ট ষড়যন্ত্রকারীদের হাতে সপরিবারে নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কাকতলীয়ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দুই বোন ছিলেন জার্মানিতে। স্বামীর সঙ্গে শেখ হাসিনা জার্মানি গেলেও শেখ রেহানার সেখানে থাকার কথাই ছিল না। কিন্তু দেশ ছাড়ার আগে মূলত শেখ হাসিনার চাপেই তাঁর সঙ্গে জার্মানি যেতে বাধ্য হন শেখ রেহানা। জার্মানি যাওয়ার কারণেই ৭৫ এর বিভীষিকা থেকে রক্ষা পান দুই বোন। তারপর থেকেই দেখা গেছে দুই বোন দুটি মানুষ হলেও হৃদয় যেন একটাই। দুজন দুজনার দু:সময়ে, কঠিন সময়ে একজন আরেকজনার পাশে থেকেছেন। সৃষ্টিকর্তাই যেন তাঁদেরকে একে অপরের পরিপূরক হিসেবে তৈরি করে পাঠিয়েছেন পৃথিবীতে।

বৃহস্পতিবারের অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা শুধু আমাদের স্বাধীনতাই দিয়ে যাননি, তিনি আমাদের একটি স্বতন্ত্র দেশ উপহার দিয়ে গেছেন।

তিনি আরও বলেন, জাতি হিসেবে আমাদের তিনি মর্যাদা দিয়ে গেছেন। সেই মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। এই দেশকে আমাদের গড়ে তুলতে হবে। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার দেশ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

Ads
Ads