যাত্রা শুরু করলো ‘জাতীয় ঐক্যফ্রন্ট’

  • ১২-Oct-২০১৮ ০১:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

অবশেষে জল্পনা যা ছিল, সেদিকেই গড়ালো বহুল অালোচিত জাতীয় বৃহত্তর ঐক্য। গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ, অবাধ-সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির ইস্যুগুলো সামনে রেখে সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে যাত্রা শুরু করলো ‘বৃহত্তর জাতীয় ঐক্যফ্রন্ট’।

সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জেএসডি থাকছে এই জোটে। 

শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে ‘জাতীয় ঐক্যফ্রন্টে’র ব্যানা‌রে বৃহত্তর এ জাতীয় ঐক্যপ্রক্রিয়ার এ ঘোষণা দেয়া হয়। তবে এ সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার কথা থাকলেও একই সময়ে পৃথক সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন বিকল্পধারার সভাপতি বদরুদ্দোজা চৌধুরী।

কামাল বলেন, জাতির প্রয়োজনেই এ জাতীয় জাতীয় ঐক্য ফ্রন্টের আত্মপ্রকাশ।

ড. কামালের আনুষ্ঠানিক ঘোষণার পর এই জোটের নামকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন জাতীয় ঐক্য ফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না। এ সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্য ফ্রন্টের ৭ দফা ও ১১টি লক্ষ্য পাঠ করেন তিনি।

সংবাদ স‌ম্মেল‌নে উপস্থিত ছিলেন, গণ ফোরামের সভাপতি ড. কামাল হো‌সেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

 

/কে

Ads
Ads