স্বীকৃতি পেয়েছে বিএনপি: কাদের

  • ১২-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কানাডা ও বাংলাদেশের আদালতে প্রমাণ হয়েছে বিএনপি একটি সন্ত্রসী দল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী। তার ফাঁসি হওয়া উচিৎ। আর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতে জড়িত ছিলেন। তাকেও বিচারের আওতায় আনা উচিত।

১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার শরীয়তপুর ও মাদারীপুরে আগমনকে সামনে রেখে শুক্রবার (১২ অক্টোবর) দুপুর ১২টার দিকে জাজিরার নাওডোবা পদ্মাসেতুর টোলপ্লাজা পরিদর্শনের সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ রায়ের মধ্য দিয়ে বিএনপি সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পেয়েছে। এর আগেও কানাডার আদালত টেরোরিস্ট দল হিসেবে আখ্যা দিয়েছে। এখন এ রায়ের মাধ্যমে তা পরিষ্কার হয়েছে।

তিনি বলেন, আগামীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরত আনার চেষ্টা করা হবে।

বিএনপি নির্বাচনে আসবে কিনা এ ব্যাপার সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে আসবে কিনা তারা ভালো জানে। তবে তারা নির্বাচনের ব্যাপারে সকালে এক কথা, দুপুরে এক কথা ও সন্ধ্যায় আরেক কথা বলে। তাদের কথার কোনো ঠিক নাই।

তিনি আরও বলেন, ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুর আসার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে আসতে পারবেন না। প্রধানমন্ত্রী আগামী ১৪ অক্টোবর দুপুরে আসবেন। এ সময় পদ্মাসেতুর উভয় প্রান্তে ৬০ ভাগ কাজের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

 

/কে 

Ads
Ads