বিএনপির আবদার মামা বাড়ির আবদার: কাদের

  • ১৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তন করলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে তা তা প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন প্রক্রিয়াই যদি না থাকে তাহলে কোন প্রক্রিয়াই নির্বাচন হবে? বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া সংবিধানের বিধান। এই বিধান থেকে আগামী নির্বাচনে সরে আসার সুযোগ নেই। এ ধরনের আবদার মামা বাড়ির আবদার।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে জাতীয় জাদুঘর মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে ‘গুজব- সন্ত্রাস অপপ্রচার রুখে দাও বাংলদেশ’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, বিএনপি নাকি বলেছে বর্তমান নির্বাচন প্রক্রিয়া থেকে সরে গিয়ে নতুন নির্বাচন প্রক্রিয়া সরকার নিলে তারা নির্বাচনে আসবে।  আমি বলতে চাই নির্বাচন হচ্ছে সংবিধানের বিধান।  এ নির্বাচনের আগে তা পরিবর্তনের কোন সুযোগ সরকারের নেই।  বিএনপির এ ধরনের আবদার মামা বাড়ির আবদার আর কিছুই নয়। 

কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক আন্দোলনের প্রসঙ্গ তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুটি আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়ার চেষ্টা করা হয়েছে। তারপরেও আমরা ধৈর্য সহকারে মোকাবেলা করেছি। শিশুদের আন্দোলন আমার মধ্যে সাহসের সঞ্চার করেছে। শিশুদের দাবিগুলো যৌক্তিক ছিল, আমাদের প্রধানমন্ত্রী ও সে দাবিগুলো মেনে নিয়েছেন। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন হবে।  

কাদের বলেন, সামনে আরো আন্দোলন হতে পারে। গোপনে গোপনে দেশে-বিদেশে বৈঠক হচ্ছে, এ বিষয়ে আমরা অবগত আছি। রাজনৈতিক প্রেক্ষাপটের পরেও আওয়ামী লীগ রিঅ্যাকটিভ নয়, প্রো-অ্যাকটিভ প্রতিক্রিয়া দেখিয়েছে। যার কারণ এই চারটি সিটি কর্পোরেশনে আমাদের জয় হয়েছে। একটি সিটি কর্পোরেশনে মাত্র চার থেকে সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে হেরেছি। সেটা আমরা মেনে নিয়েছি। সেখানে সাংগঠনিক দুর্বলতার কারণেই আমাদের পরাজয় হয়েছে।

 

অনলাইন/কে 

Ads
Ads