ওয়ান ইলেভেন ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি: কাদের

  • ১৬-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ওয়ান ইলেভেনের পেছনের শক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে, সরকার হটানোর চক্রান্ত করছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ওয়ান ইলেভেন ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। যারা রাজনৈতিক বিরাজনীতিকরণ করতে চেয়েছিল, তাদের সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। সেই মিডিয়া একটি দলের উস্কানিতে শেখ হাসিনা সরকার হটানোর ষড়যন্ত্রে নেমেছে। তারাই অপপ্রচার চালাচ্ছে। তারাই শিক্ষার্থীদের আন্দোলনে আক্রান্তদের আক্রমণকারী হিসেবে উপস্থাপন করেছে। এমনকি আমাদের দলের যার চোখ নষ্ট হয়ে গেছে তাকে শিক্ষার্থী হিসেবে উপস্থাপন করে সংবাদ প্রচার করেছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাজধানীর ইডেন মহিলা কলেজে জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এসব কথা বলেন কাদের।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৫ আগস্ট জন্মদিন পালনের বিষয়টি উল্লেখ করে কাদের বলেন, ভুয়া জন্মদিন পালন করা একটা পাপ, একটা অপরাধ। বাংলাদেশে এই ধরনের নোংরা দৃষ্টান্ত যারা স্থাপন করেছে তারাই আজ অগণতান্ত্রিকভাবে সরকার হটানোর ষড়যন্ত্রে লিপ্ত আছে।

বিএনপি নেত্রীর সমালোচনা করে তিনি বলেন, স্কুলে, বিবাহে, পাসপোর্টসহ মোট পাঁচটি জন্ম দিবস। এখন তারা জন্মদিন পালন করছে ফরমেট চেইঞ্জ করে। তাদের আমরা ঘৃণা করি, ধিক্কার জানাই।

ওবায়দুল কাদের বলেন, যারা শোকাতুর মাকে (কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া) সান্ত্বনা দিতে যাওয়া প্রধানমন্ত্রীর সামনে ঘরের দরজা বন্ধ করতে পারে তাদের সঙ্গে কি সংলাপ হয়? সে পরিবেশ কি তারা রেখেছে?

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপির রাজনীতি বিদ্বেষমূলক, ছদ্মবেশী, বিধ্বংসী।’

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র থেকে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে বলে জানান কাদের। বলেন,  যুক্তরাষ্ট্রে যেই খুনি (আবদুর রশিদ) অবস্থান করছে, তাকে সরানোর জন্য ট্রাম্প প্রশাসন সবুজ সংকেত দিয়েছে। আর কানাডায় (নুর চৌধুরী) মৃত্যুদণ্ড না থাকায় আইনি জটিলতার কারণে এই মুহূর্তে আনা যাচ্ছে না।

ওবায়দুল কাদের বলেন, ‘যখন আমরা অপকর্ম করা থেকে বিরত থাকি তখনই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।’

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামসুন্নাহার চাপা, কেন্দ্রীয় সদস্য মারুফা আত্তার পপি, ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

/ই

Ads
Ads