ঢাকা ডেন্টাল কলেজের নতুন প্রিন্সিপাল  অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল

  • ২৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা ডেন্টাল কলেজের(ডিডিসি) নতুন প্রিন্সিপাল হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে ২৫শে সেপ্টেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় নিয়োগ সংক্রান্ত এক আদেশ জারি হয় বলে নিশ্চিত করেছেন অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল। তিনি বর্তমান   প্রিন্সিপাল অধ্যাপক ডা. আবুুুল কালাম বেপারি এর স্থলাভিষিক্ত হবেন। আগামী ২৬  সেপ্টেম্বর থেকে  ঢাকা ডেন্টাল কলেজের  প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক  হুমায়ুন কবীর বুলবুল।

অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।ঢাকা ডেন্টাল কলেজ থেকে ১৯৯১ সালে বিডিএস সম্পন্ন করা এই চিকিৎসক  বাংলাদেশ ডেন্টাল সোসাইটির (বিডিএস) মহাসচিব ও প্রতিষ্ঠাকাল থেকেই স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) এর কার্যকরী নির্বাহী  পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ডাঃ হুমায়ুন কবীর বুলবুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ঢাকা ডেন্টাল কলেজের দায়িত্ব পাওয়াটা আমার ডেন্টাল প্রফেশনের জন্য কাজ করার গতিকে আরো বাড়িয়ে দিল।সবেচেয়ে বড় কথা আমি এই ঢাকা ডেন্টাল কলেজেরই ছাত্র ছিলাম।চেস্টা করব ঢাকা ডেন্টাল কলেজ এবং এই ডেন্টাল প্রফেশনের জন্য কিছু করতে। ঢাকা ডেন্টাল কলেজে  প্রিন্সিপাল হিসেবে অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল এর এই নিয়োগ ডেন্টাল সার্জনদের মধ্যে আনন্দের নতুন মাত্রা যোগ করেছে

উল্লেখ্য যে ডেন্টিস্ট্রিতে এতদিন যেগুলো স্বপ্ন ছিল সেগুলো এখন ধরা দিয়ে হাতের মুঠোয়,যা আজ থেকে তিন বছর আগে ও ছিল ভিন্ন।

ডা. হুমায়ুন কবীর বুলবুল বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিবের দায়িত্ব পাওয়ার পরপরই এই প্রফেশনের স্বপগুলোকে  বাস্তবে রুপ দিতে শুরু করেন।যার ফলশ্রুতিতে দীর্ঘদিনের চাওয়া ৪ বছরের ডেন্টাল কোর্সকে ৫ বছরে উন্নীত করে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ডেন্টিস্ট্রিকে অনন্য উচ্চতায় নিয়ে যান।তার উদ্দোগ ও প্রচেস্টাতেই ঢাকা ডেন্টাল কলেজ,রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের পাশাপাশি আরো ৬  টি মেডিকেলে ডেন্টাল ইউনিট চালু করা হয়।শুধু তাই নয়, সরকারী চাকুরীতে ডেন্টাল সার্জনদের পদসৃজন,ডেন্টাল সার্জনদের দক্ষতা  বৃদ্ধিতে বিভিন্ন ধরনের কর্মশালা ও দেশের বাহিরে পাঠিয়ে উচ্চতর প্রশিক্ষন নিতেও সহায়তা করেন তিনি

Ads
Ads