ক্রমাগত যাত্রীর চাপবাড়তে থাকায় পরিসেবা বাড়াতে খুলনা-বেনাপোল কমিউটার ট্রেনে নতুন বগি সংযোজন

  • ১৫-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ঝিকরগাছা প্রতিনিধি ::

ক্রমাগত যাত্রীর চাপবাড়তে থাকায় পরিসেবা বাড়াতে খুলনা-বেনাপোল কমিউটার ট্রেনে নতুন বগি সংযোজন করা হয়েছে। অচিরেই এরুটে আরও একটি ট্রেনসার্ভিস চালু হতে যাচ্ছে বলে নিশ্চিত হওয়া গেছে। যশোর-বেনাপোল মহাসড়ক নির্মাণ ও সংস্কার কাজ চলমান থাকায় মহাসড়কের গণপরিবহনের যাত্রীদের চাপ রেলপথে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। বগি স্বল্পতার ফলে, প্রতিদিন শতশত রেলযাত্রী পরিসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

বর্তমানে এরুটে দুটি আপ ও দুটি ডাউন ট্রেনসর্ভিস চালু রয়েছে। এদিকে যশোরের ঝিকরগাছা রেলওয়ে স্টেশনের নির্মাণাধীন আধুনিক মানের নতুন ভবনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। 

নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে, শুক্রবার সকালে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মোঃ সামসুজ্জামান (ডিজিআরএস) ঝিকরগাছা রেলস্টেশন পরিদর্শনে এসে স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে খুলনা বিভাগীয় অধস্তন কর্মকর্তাদের অবিলম্বে কমিউটার ট্রেনসার্ভিসে তিনটি বগি সংযোজনের নির্দেশ দেন। 

এসময় তিনি এরুটে যাত্রী পরিসেবা বাড়াতে আরও একটি ট্রেনসার্ভিস চালু করার তাঁর পরিকল্পনার কথা স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান। তিনি নির্মাণাধীন রেলস্টেশন নতুন ভবনের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। 
এছাড়া ঝিকরগাছা রেলস্টেশনের প্লাটফর্ম প্রশস্তকরণ ও বাইপাস সড়ক নির্মাণসহ সৌন্দর্যবর্ধণের পরিকল্পনার কথা জানিয়ে বলেন, খুব দ্রুততর সময়ের মধ্যে এসব কাজগুলি সম্পন্ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় খুলনা বিভাগীয় রেলওয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা তাঁর সাথে ছিলেন।

উল্লেখ্য বাংলাদেশ রেলওয়ের দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তা মোঃ সামসুজ্জামান ঝিকরগাছার কৃতিসন্তান। 

Ads
Ads