শরীয়তপুরে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু

  • ৪-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: শরীয়তপুর ব্যুরো ::

‘উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে সারাদেশের ন্যায় শরীয়তপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। 

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে মেলার  উদ্বোধনের পর বেলুন উড়িয়ে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে আয়োজিত মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে ও আলোচনা সভায় অংশ নেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মল হক, শরীয়তপুর-২ আসনের এমপি শওকত আলী, শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, সচিব ও  জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমী মহাপরিচালক কামাল উদ্দীন আহমেদ, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, যুগ্নসাধারণ সম্পাদক নুরুল আমিন কোতোয়াল প্রমুখ।  

এর আগে সকাল ৯টায় মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে জেলা প্রশানের উদ্যোগে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মেলা চত্বরে এসে শেষ হয়। জনপ্রতিনিধি, আ’লীগ নেতাকর্মী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী র্যালীতে অংশ নেন।

বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরতে এই মেলার আয়োজন করা হয়। 

মেলায় সরকারি-বেরসকারি, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন উন্নয়ন দফতরের ৯০ টি স্টল নির্মান করা হয়েছে। স্টলগুলোতে সরকারের উন্নয়ন নিয়ে বিভিন্ন ব্যানার, ফেস্টুন, ডকুমেন্টারি প্রদর্শিত হবে।

এছাড়া প্রতিদিন মেলা প্রাঙ্গনে রিয়েলিটি শো’, বিভিন্ন প্রতিযোগিতা,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্নখাতে অর্জিত দেশের অভূতপূর্ব উন্নয়ন মেলায় তুলে ধরা হবে। 

এছাড়া, সেবা প্রদান সহজীকরণে বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনসহ বিভিন্ন সরকারি দপ্তর প্রতিশ্রুত সেবা ‘ওয়ান স্টপ’ সার্ভিসের মাধ্যমে এ মেলা হতে সরাসরি জনগণকে প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ এবং আন্তর্জাতিক স্বীকৃতি ও সাফল্য, রূপকল্প ২০২১ ও ২০৪১- এর মাধ্যমে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা, তথ্যপ্রযুক্তি, বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন মেগাপ্রকল্প এবং দেশে বিনিয়োগ সম্ভাবনা উন্নয়ন মেলায় তুলে ধরা হবে। 

এছাড়া, মেলায় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান জনগণকে অবহিত করা হবে।

Ads
Ads