ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ এর মানববন্ধন

  • ২-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: নিজস্ব প্রতিবেদক ::

ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে ঢাকা মহানগর শাখার রায়হান রায়বার এর উদ্যোগে গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেশ কয়েকবার শান্তিপূর্ণ মানববন্ধন করেন। মানববন্ধনে সভাপতিত্ব করেন ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের সভাপতি শেখ রায়হান রাহবার।

ইনসানিয়াত বিপ্লবের সভাপতি বলেন, বাংলাদেশে প্রচলিত একই ধর্মের নামে ভয়াবহ হিংস্র সাম্প্রদায়িক রাজনীতি ও একক জাতীয়তাবাদী উগ্রবাদি রাজনীতি এই দুই একক গোষ্ঠীবাদি রাজনীতির সৃষ্ট মানবতা বিধ্বংসী সংকট থেকে মানবতার মুক্তির লক্ষ্যে সর্বজনীন, মানবতার রাজনীতির নতুন দিশায় সর্বকল্যানময় মানবতার নতুন রাষ্ট্র ব্যাবস্থা গড়ে তোলার লক্ষ্যে আমরা মানবতায় বিশ্বাসী সব মানুষের সমন্বয়ে ইনসানিয়াত বিপ্লব নামে সংগঠন গড়ে তোলার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ইতিমধ্যে বাংলাদেশের সব জেলা উপজেলা ইনসানিয়াত বিপ্লবের কমিটি গড়ে উঠেছে এবং আসছে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি চলছে বলে জানান। নির্বাচন কমিশনের সব শর্তাবলী পূরণ করেই ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে যথাসময়ে নিবন্ধনের আবেদন করা হয়েছে। বিভিন্ন সংস্থা থেকে মাঠ পর্যায়ে তদন্ত হয়েছে। সকল শর্ত পূরন করা সত্তেও ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন এখনো দেওয়া হয়নি। ইনসানিয়াতের পক্ষ থেকে নির্বাচন কমিশন কে প্রথমে পূণর্বিবেচনা আবেদন করে সাড়া না পাওয়ায় হাইকোর্টে রিট আবেদন পূর্ববর্তী আইনগত নোটিশ দেওয়া হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, ইতিমধ্যে বাংলাদেশের সকল জেলায় ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ কমিটি গড়ে উঠেছে এবং একাদ্বশ জাতীয় নির্বাচনে অংশ গ্রহণের প্রস্তুতি চলছে। নির্বাচন কমিশনের সব শর্ত পূরণ করে ইনসানিয়াত বিপ্লব পক্ষ থেকে যথা সময়ে নিবন্ধনের আবেদন করা হয়েছে। বিভিন্ন সময়ে বিভিন্ন সংস্থা থেকে তদন্তও করা হয়েছে। সকল শর্ত পূরন হওয়া সত্তেও ইনসানিয়াত বিপ্লব এখনো নিবন্ধন দেয়া হয়নি। মানববন্ধনে নেতাকর্মীরা আরো বলেন, ‘ধর্মের মূল্যবোধ, মানবিক গুনাবলী, সৌহার্দ্যময় মানবিক সমাজ, একক গোষ্ঠীর স্বৈরাচারমুক্ত, নিপীড়নমুক্ত সার্বজনীন মানবতার রাষ্ট্র ও সব মানুষের কল্যানে মানবিক সাম্যের ভিত্তিতে মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার একমাত্র উপায় মানবতার রাজনীতি।’ ইনসানিয়াত নেতারা বলেন, মানবতার রাজনীতি রুদ্ধ করা যেমন মানবতা বিরোধী তেমনি মানবতা বিরোধী অপরাজনীতির যাতাকলে জীবন ও রাষ্ট্রকে জিম্মি করে রাখা।

ইনসানিয়াত নেতৃবৃন্দের ভাস্যমতে, সকল ধর্মজাতি নির্বিশেষে মানবতার বিশ্বাসী এবং সর্বজনীন মানবিক রাষ্ট্র ও মানবিক দুনিয়ায় বিশ্বাসী মানুষগণ ধর্মের মূল্যবোধ, জীবন রাষ্ট্র ও মানবতার স্বার্থে ইনসানিয়াত বিপ্লবীদের দাবি মেনে নেওয়ার আহবান জানিয়েছেন।নেতাকর্মীদের মূল দাবী, ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ নিবন্ধন প্রদান করে ধর্ম জাতি নির্বিশেষে মানবতা বিশ্বাসী এবং সর্বজনীন মানবিক রাষ্ট্র ও মানবিক দুনিয়ায় বিশ্বাসী মানুষগণ মুল্যবোধ জীবন দেশ রাষ্ট্র ও মানবতার স্বার্থে দলের নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনের আবেদন জানান।

Ads
Ads