জোরালো কর্মসূচি নিয়ে রাজপথে নামার ঘোষণা ফখরুলের

  • ২৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে জোরালো কর্মসূচি নিয়ে রাজপথে নামবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের যে মুক্তি আন্দোলন তাতে প্রায় এক মাস যাবত কোনো কর্মসূচি নেই -সাংবাদকিদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এটা ভুল কথা আপনাদের। আমাদের প্রত্যেক দিনই কোনো না কোনো কর্মসূচি থাকে। আবারও কর্মসূচি আসছে। জোরালো কর্মসূচি আসছে। সময়মত সঠিকভাবে, সময়মতো জোরালোভাবেই ঠিক সময়ে দেখতে পাবেন কেমন কর্মসূচি আসছে।

সামগ্রিক পরিস্থিতিতে বেশ কিছু দিন ধরে জাতীয় ঐক্যের কথা বলে আসছেন, এ নিয়ে গণমাধ্যমে নানা ধরনের খবর আসছে সেই প্রক্রিয়া কতদূর? -এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের গণমাধ্যমের ওপরে আমাদের প্রচন্ড আস্থা। কিন্তু গণমাধ্যম কি তাদের সঠিক দায়িত্ব পালন করছেন? এমন এমন তারা রিপোর্ট করছেন, নিউজ দিচ্ছেন, যা বিভ্রান্ত সৃষ্টি করছে। যেগুলো সঠিক নয় সেগুলো আপনারা বলছেন।

তিনি বলেন, আপনারা (সাংবাদিকরা) তালিকা দিয়ে দিচ্ছেন সব মহলের। এটা আমার মনে হয় গণতন্ত্রকে সুসংহত করবার জন্য, রাষ্ট্রকে নির্মাণ করবার জন্য গণমাধ্যমের যে ভূমিকা সেই ভূমিকা সঠিকভাবে পালন করছেন না। এটা একটা ক্রান্তিকাল। এর ওপর নির্ভর করবে আগামী দিনগুলোতে এদেশে গণতন্ত্র থাকবে কী থাকবে না।

ফখরুল বলেন, বিএনপিকে ক্ষমতায় আসার জন্য নয়, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবার জন্য এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচনে যদি বিএনপি না যায় তাহলে সে নির্বাচন কখনই গ্রহণযোগ্য হবে না, কোনো দিন হতে পারে না। সুতরাং নির্বাচনটাকে গ্রহণযোগ্য করার জন্য, নির্বাচনকে অর্থবহ করার জন্য সরকারের সবচেয়ে বড় দায়িত্ব রয়েছে, সেই সঙ্গে গণমাধ্যম, সুশীল সমাজ সকলের দায়িত্ব রয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

/ই

Ads
Ads