ডাঃ বুলবুলের ভালবাসায় সিক্ত বিদায় সংবর্ধনা

  • ১৫-Dec-২০১৮ ১২:০০ pm
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট প্রধান হিসাবে মেডিকেল কলেজ সাবেক-বর্তমান শিক্ষার্থীবৃন্দের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা প্রদান করা হলো প্রফেসর ড. হুমায়ুন কবীর বুলবুল স্যারকে।

ড. হুমায়ুন কবীর ডেন্টাল প্রফেশনে এক অনন্য নাম। সম্প্রতি তিনি বাংলাদেশের একমাত্র সরকারি ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাঁকে বর্তমান ডেন্টাল প্রফেশনের নবজাগরনের অগ্রদূত মনে করা হয়। এছাড়া তিনি দীর্ঘ তিন বছর যাবত বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। 

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অডিটোরিয়ামে সকাল ১১ টায় অনুষ্ঠান শুরু হয়। প্রধান অতিথি হিসেব অত্র কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মাকসুদুল আলম,বিশেষ অতিথি হিসেবে হাসপাতাল পরিচালক অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া এবং সম্মানিত অতিথি হিসবে উপাধক্ষ ডা. শাহাদাৎ হোসেন,সহকারী পরিচালক ডাঃ মামুন মোর্শেদ সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, অন্যান্য শিক্ষক, শিক্ষিকা এবং সাবেক এবং বর্তমান সকল ছাত্রছাত্রী আমন্ত্রিত ছিলেন।

২০১১ সালে ডাঃ হুমায়ুনের হাত ধরেই  সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সহ আরো ৬ টি সরকারি ডেন্টাল ইউনিট প্রতিষ্ঠিত হয়। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে সেই ইউনিট ধীরেধীরে বিকশিত হয়েছে । শিক্ষার্থীবৃন্দের জন্য এটা অবশ্যই বেদনার হলেও তিনি যে আরো বড় এবং গৌরবময় দায়িত্ব নিয়েছেন এজন্য তার শুভানুধ্যায়ী সকল শিক্ষার্থী শুভকামনা জানিয়েছেন।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তিবর্গ তাদের স্মৃতিচারণ করেছেন। বক্তাদের সকলের কথায় তার গৌরবময় কর্মজীবন, ডেন্টাল প্রফেশনের প্রতি অবদান, উজ্বল ব্যক্তিত্ব বারবার উঠে এসেছে।

এছাড়া বিদায়ী ছাত্রছাত্রীদের পক্ষ থেকে ভালবাসার প্রকাশ হিসাবে ক্রেস্ট এবং বিভিন্ন বিদয়ী উপহার প্রদান করে সন্মানিত করা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি বর্তমান ভারপ্রাপ্ত ডেন্টাল ইউনিট প্রধান ডাঃ শাহিদুর রহমান লিমনের বিদায়ী বক্তৃতার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Ads