কে এই শামসু ভাই, যার অভিরাম বক্তব্য চলছে নৌকার প্রচারণায়

  • ৮-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার আপামর জনসাধারণের চিরচেনা প্রিয় মুখ শামসু। শনিবার (৮ ডিসেম্বর) সকাল ৯টায় গুহাটা ময়মনসিংহ টু গফরগাঁও সিএনজি স্টেশনে নৌকার প্রচারণায় চলছে তার অভিরাম বক্তব্য।

আওয়ামী লীগের নিবেদিত প্রাণ চরআলগী ইউনিয়নের শামসু যিনি নিজেকে উপজেলা কৃষক লীগের প্রচার সম্পাদক হিসেবে দাবি করেন। গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের কিংবদন্তি নেতা মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের একান্ত ভক্ত। গফরগাঁও আওয়ামী লীগের কিংবদন্তি নেতার মৃত্যুর পর। গফরগাঁও আওয়ামী লীগের স্থানীয় রাজনীতির অন্ধকার যুগে প্রবেশ করে। এই পরিস্থিতি তাকে ব্যথিত করে এবং কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন।

অন্ধকার যুগে বন্ধ হয়ে যায় শামসু ভাই এর প্রচার প্রচারণা। পাঁচ বছর দেখা যায়নি তাকে কোন প্রচার প্রচারণায়। মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের যোগ্য উত্তরসূরী ফাহমী গোলন্দাজ বাবেল আওয়ামী লীগের রাজনীতির হাল ধরার পর মানসিক প্রশান্তি ফিরে পায় এবং পুনরায় নেমে পড়েন আওয়ামী লীগের প্রচার প্রচারণায়।

নিজের খেয়ে কোন রকমের রাজনৈতিক ফায়দা না নিয়ে আওয়ামী লীগের প্রচারণায় ব্যস্ত আছেন অবিশ্যম্ভাবী ভাবে যে নাম চলে আসে তিনি আর কেউ নন প্রিয় শামসু ভাই। বক্তব্য শুরু হওয়ার সাথে সাথেই ঘিরে ধরে মানুষ তাকে।

বক্তব্যের ফাঁকে ফাঁকে পেয়ে যান হাততালি। ফেরি করে চলেন দিন রাত আওয়ামী লীগের নৌকা প্রতীকের। হাটে বাজারে গ্রামেগঞ্জে ঘুরে ঘুরে নৌকার ফেরি করে বেড়ানোই এ মানুষটির কাজ। লোকজন তাকে খুশি হয়ে চা পান খাওয়ান। এভাবেই চলে তার জীবন এক স্থান হতে অন্য স্থানে সারাদিন আওয়ামী লীগের প্রচার ও প্রচারণায় দিয়ে যাচ্ছেন বক্তব্য।

Ads
Ads