কীভাবে বিমানটি ধ্বংস হয়ে ২৩৯ জন নিহত হয়েছিল? (ভিডিও)

  • ২৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

২০১৪ সালের ৮ মার্চ। মালয়েশিয়া থেকে যাত্রা শুরু করেছিল মালয়েশিয়া এয়ারলাইন্স ফ্লাইট ৩৭০। নিয়মিত যাত্রীবাহী বিমানটি কুয়ালালামপুর থেকে চীনের বেইজিং যাওয়ার পথে আকাশ থেকে হারিয়ে যায়।

মালয়েশিয়ান এয়ারলাইন্স পরিচালিত বোয়িং ৭৭৭-২০০ইআর বিমানটি কুয়ালালামপুর থেকে উড্ডয়নের ঘণ্টাখানেক বাদে নিরুদ্দেশ হয়ে যায়। বিমানটিতে ১৫টি দেশের ১২ জন কর্মী ও ২২৭ জন যাত্রীসহ মোট ২৩৯ জন যাত্রী ছিলেন যাদের অধিকাংশই চীনা।
 
এ পর্যন্ত বিমানটির কোনে হদিস করা যায়নি বা কোথাও কোনো ধ্বংসাবশেষ আবিষ্কৃত হয়নি। মালয়েশীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে, ভারত মহাসাগরের দক্ষিণাংশে বিমানটি আকাশ থেকে পড়ে যায় এবং এর যাত্রীরা কেউ বেঁচে নেই।

বিমানটি উড্ডয়নের এক ঘণ্টার কিছু কম সময় পরে কুয়ালামপুর বিমান বন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেছিল। উড্ডয়নের এক ঘণ্টা পরই ভিয়েতনামের দক্ষিণে কামাউয়ের আকাশসীমায় প্রবেশের পর বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

সম্প্রতি আন্তর্জাতিক টিভি চ্যানেল ন্যাশনাল জিওগ্রাফিক ওই বিমানটি কীভাবে ধ্বংস হয়েছিল তার একটি গ্রাফিক ভিডিও প্রকাশ করেছে। ন্যাশনাল জিওগ্রাফিকের ওই ভিডিও উল্লেখ করে খবর প্রকাশ করেছে ডেইলি মেইল।

গত বুধবার প্রকাশিত ওই ভিডিওতে দেখানো হয়েছে; বিমানটি কীভাবে ধ্বংস হয়েছিল এবং তা কেউ যানে না কেন।

Ads
Ads