‘অ্যাভেঞ্জার্স’ পরিচালকের নতুন সিনেমা ‘ঢাকা’, নায়ক ‘থর’ তারকা

  • ৩১-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

হলিউডের পর্দায় উঠে আসতে চলেছে বাংলাদেশের রাজধানী ঢাকার প্রেক্ষাপট। হলিউডের সাড়া জাগানো ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির পরিচালকদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশো চলচ্চিত্র প্রযোজনা করতে যাচ্ছেন।

জিম্মিদশা নির্ভর অ্যাকশন থ্রিলার ধাঁচের ছবিটির নাম রাখা হয়েছে ‘ঢাকা’। এতে প্রধান নায়কের ভূমিকায় থাকবেন ‘থর’ তারকা ক্রিস হেমসওর্থ।

নেটফ্লিক্সের জন্য নির্মাণাধীন ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রুশো ভ্রাতৃদ্বয়। গল্পে দেখা যাবে, ঢাকা শহরে অপহরণ হওয়া ভারতের একটি ছেলেকে উদ্ধারে সহযোগিতা করবে হেমসওর্থের চরিত্রটি।

হলিউড রিপোর্টারে ‘ঢাকা’র গল্প নিয়ে কোনো আভাস না দিলেও ছবিটি যে ঢাকা শহরে ঘটে যাওয়া একটি ঘটনা কেন্দ্র করে সেটা পরিস্কার করেছেন নির্মাতা স্যাম হারগ্রেভ। আগামী নভেম্বরে ছবিটির শুটিং শুরু হয়ে ২০১৯ সালের মার্চ পর্যন্ত চলবে বলে জানিয়েছেন তিনি। শুটিং হবে ভারত ও ইন্দোনেশিয়ায়।

সিনেমাটির মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করবেন স্টান্ট সমন্বয়ক স্যাম হারগ্রেইভ। রুশো ভ্রাতৃদ্বয় থাকবেন প্রযোজকের ভূমিকায়। এর আগে ‘ক্যাপ্টেন আমেরিকা’ সিনেমায় ক্রিস ইভান্সের স্টান্ট হিসেবে কাজ করেছেন স্যাম হারগ্রেইভ।

জো ও অ্যান্থনি রুশো এর আগে ‘অ্যাভেঞ্জার: ইনফিনিটি ওয়ার’ এবং ‘ক্যাপ্টেন আমেরিকা’ সিনেমায় ক্রিস হেমসওর্থ ও হারগ্রেইভের সঙ্গে কাজ করেছেন।

বাংলাদেশের সঙ্গে হলিউড নির্মাতা-প্রযোজকদের যোগসূত্র আরো আগের। ২০১৫ সালে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ ছবির কিছু অংশের শুটিং হয় চট্টগ্রামের ভাটিয়ারির জাহাজভাঙা এলাকায়। খবরটি অনেকে জানলেও শুটিং হয় সর্বোচ্চ গোপনীয়তায়।

/ই

Ads
Ads