যে কারণে দুই ভাই মিলে খুন করলেন অপর ভাইকে!

  • ২৭-Jul-২০১৮ ০১:০০ pm
Ads

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় পাওনা টাকার জের ধরে দুই সহোদরের হাতে অপর ভাই খুন হওয়ার অভিযোগ উঠেছে।

গতকাল শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাইস্কুলপাড়ার নিজ বাড়ির বসতঘর থেকে পুলিশ নিহত ভাইয়ের লাশ উদ্ধার করেছে।

এ ঘটনায় দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত ভাইয়ের নাম ওয়াসিউর রহমান (৩০)।

গ্রেপ্তার হওয়া দুই ভাই হলেন তৌফিকুর রহমান (৩৫) ও ফয়সালুর রহমান (২৫)।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাইস্কুলপাড়া গ্রামের মৃত লুৎফর রহমানের সাত ছেলের মধ্যে ওয়াসিউর রহমান পঞ্চম। তিনি পেশায় ছিলেন ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ী। দুই বছর আগে তিনি বিয়ে করেন। ছয় মাস আগে ছোট ভাই ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের স্নাতকোত্তর শ্রেণির শেষ বর্ষের ছাত্র ফয়সালুর রহমানের কাছ থেকে ব্যবসার জন্য ২০ হাজার টাকা ঋণ নেন। এ টাকা ফেরত দেওয়া নিয়ে কয়েক দিন ধরে দুই ভাইয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

গতকাল সন্ধ্যার পর ওয়াসিউর ও ফয়সালুরের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। ওই সময় ফয়সালুরের পক্ষ নেন বড় ভাই তৌফিকুর রহমান। ঝগড়ার একপর্যায়ে দুই ভাই মিলে ওয়াসিউর রহমানকে গলা টিপে হত্যা করেন বলে অভিযোগ ওঠে।

এ সময় ওয়াসিউর রহমানের স্ত্রী সোহেনা বেগম (২০) বাড়িতে ছিলেন না। কিছুক্ষণ পর তৌফিকুর রহমান ও ফয়সালুর রহমান গ্রামের মসজিদের মাইকে প্রচার করেন, ওয়াসিউর রহমান মস্তিষ্কের রক্তক্ষরণে মারা গেছেন। আজ শনিবার সকালে গ্রামের মসজিদে জানাজা হবে।

তবে প্রতিবেশীদের কাছে ঘটনাটিকে সন্দেহজনক মনে হলে তাঁরা পুলিশকে জানান। রাত আটটার দিকে পুলিশ ওই বাড়িতে গেলে দুই সহোদর শুরুতে দাবি করেন, ওয়াসিউর রহমান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ বসতঘরের ভেতরে আত্মহত্যার কোনো আলামত না পেয়ে দুই ভাইকে জেরা করে। ওই সময় তাঁরা অসংলগ্ন কথাবার্তা বলা শুরু করেন। এ সময় পুলিশ তৌফিকুর রহমান ও ফয়সালুর রহমানকে আটক করে। রাতে তাঁরা পুলিশের জিজ্ঞাসাবাদে ওয়াসিউর রহমানকে গলা টিপে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করেন।

এ ঘটনায় ওয়াসিউর রহমানের স্ত্রী সোহেনা বেগম বাদী হয়ে দুই সহোদরকে আসামি করে আজ সকালে সরাইল থানায় হত্যা মামলা করেন।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, টাকা পরিশোধ না করায় দুই সহোদর উত্তেজিত হয়ে অপর ভাইকে শ্বাসরোধে হত্যা করেছেন। ঘটনাটিকে তাঁরা আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেষ্টা করেছেন। পরে হত্যার কথা স্বীকার করেছেন।

ওসি জানান, শ্বাসরোধে হত্যার আলামত পাওয়া গেছে। দুই ভাইকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।  সূত্র: প্রথম আলো

/ই

Ads