ফোন কলেই গাড়ির সব সমস্যার সমাধান

  • ১৪-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: প্রযুক্তি ডেস্ক ::

বাংলাদেশে পার্কিং করার সমস্যা  বেশ কয়েক বছর ধরেই শুরু হয়েছে। কারণ দিন দিন গাড়ির সংখ্যা বেড়ে যাচ্ছে। কিন্তু কমছে পার্কিংয়ের জায়গা। তাছাড়া অবৈধ ভাবে গাড়ি পার্কিং করার ফলে ঢাকা শহরে যানজটও বাড়ছে দিন দিনি। এই সমস্যার সমাধান দিতেই নিয়ে আসা হয়েছে ‘পার্কিংকই’ নামের নতুন অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে পাওয়া যাবে  গাড়ির পার্কিং করার উত্তম জায়গা।

অ্যাপসটি পার্কিংয়ের জায়গা খুঁজে দেয়ার পাশাপাশি নিয়ে এসেছে ‘টুলবক্স’ নামে নতুন একটি অপশন। এ অপশনের মাধ্যমে গাড়ির সব ধরণের সামাধান পাওয়া যাবে। সেখানেই সমস্যা সেখানেই সমাধান।চলতি পথে  গাড়ির টায়ারের সমস্যা  হলে কত দূরে যেয়ে লোক নিয়ে আসতে হবে টায়ার রিপেয়ার করতে হবে আর নয়ত নিজেই গাড়িটিকে নিয়ে যেতে হবে তার সবই পাওয়া যাবে এতে।

শুধু একটি ফোন কলেই  হাজির পার্কিংকই এর মেকানিক। এই টুলবক্স সুবিধার মধ্যে গাড়ি বা বাইককে নতুনের মত ঝকঝকে করার কাজটিও করা যাবে। 

পার্কিং কই-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, দিন দিন জনপ্রিয়তা যাচ্ছে অনলাইনে পার্কিং সেবা। তাই আমরাও নতুন নতুন সেবা যুক্ত করছি। আমাকে নতুন সেবা টুলবক্স। এর মাধ্যমে কার ও বাইকের সমস্যা হলে কল করলে খুব কম খরচে ভালো মানের সার্ভিস দিবো আমরা। সেখানেই গাড়ির সমস্যা সেখানেই আমরা।

পার্কিংকই এর মাধ্যমে  ঘন্টা অনুযায়ী ৫ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত লোকেশন ভাড়া পাওয়া যাবে। এছাড়া বাসার সামনের খালি জায়গা, গ্যারেজ, বাগান ইত্যাদি পার্কিং সার্ভিস দিয়ে ৫০ থেকে ৭০ হাজার টাকা আয় করা যাবে বলেও জানান এর প্রতিষ্ঠাতা।

Ads
Ads