ঢাকাবাসীর বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করলেন মেয়র সাঈদ খোকন

  • ২৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

পরিচ্ছন্নতা বিষয়ে ঢাকাবাসীর বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। 
 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত 'ডেটল পরিচ্ছন্ন ঢাকা' কর্মসূচি দিয়ে নতুন এক রেকর্ড গড়লো বাংলাদেশ। সার্বাধিক সংখ্যক মানুষ একই জায়গায় ঝাড়ু দেবার এই বিশ্ব রেকর্ডটি ভারতের দখলে ছিলো (৫ হাজার ৫৮ জন)। যা ভেঙ্গে বর্তমানে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে বাংলাদেশ এই রেকর্ডের অধিকারী (৭ হাজার ২১ জন)। 
 
মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনে  'ঢাকাবাসীর বিশ্ব রেকর্ড' শিরোনামে এক সংবাদ সন্মেলন করে ডিএসসিসি। 
 
সংবাদ সম্মেলনে মেয়র সাঈদ খোকন বলেন, এই অর্জন এখনো সফল হয় নাই। একজন মেয়রের পক্ষে শহর পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। শহরের সকল নাগরিককে মেয়র হতে হবে। তাহলে বিশ্ব রেকর্ড আমাদের অর্জন হবে। 
 
তিনি বলেন, রেকর্ড শুধু রেকর্ড হিসেবে না থাকে, এ জন্য সবাইকে সচেতন হতে হবে৷ তাহলে বিশ্ববাসীর কাছে আমরা পরিচ্ছন্ন নগরের মানুষ হিসেবে সুপ্রতুষ্ঠিত হতে পারবো। 
 
চলতি বছরের ১৩ এপ্রিল ৫০ হাজারের বেশি মানুষ রাজধানীর জিরো পয়েন্টে উপস্থিত হন। প্রেয় ১৬ হাজারের বেশি মানুষ ওই ক্যাম্পেইনে অংশ নিতে নিবন্ধন করেন৷ চুড়ান্ত নিরীক্ষায় ও নিরপেক্ষ অডিট রিপোর্ট মোতাবেক ৭ হাজার ২১ জন নির্দিষ্ট এক মিনিট সময় সক্রিয়ভাবে গিনেসের সকল নিতীমালাবপূরণ করে বিশ্ব রেকর্ড গড়ে। 
 
এই রেকর্ড গড়ায় নগর ভবনে সকল পরিচ্ছন্ন কর্মীরা উল্লাস করছেন। তারা গায়ে রং মেখে, ব্যান্ড বাজিয়ে নাচে গানে মেতে উঠেছে। 
 
রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজি রেজওয়ান সংবাদ সম্মেলনে বলেন, পরিচ্ছন্নতায় গনসচেতনতা সৃষ্টিতে 'ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক' ক্যাম্পেইন নিয়ে গত দুই বছর যাবত কাজ করে যাচ্ছে। 
 
তিনি বলেন, আমাদের বিশ্বাস সকলের সচেতন অংশ গ্রহণে পরিচ্ছন্ন বাংলাদেশ সম্ভব।
 
পরিচ্ছন্ন ঢাকা এই কর্মসূচির আয়োজনে ছিলো ঢাকা দক্ষিন সিটি করপোরেশন (ডিএসসিসি), ডেটল বাংলাদেশ, ডিএমপি এবং গাজী টিভি। 
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলাল, জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়েজ প্রমুখ। 

Ads
Ads