রাষ্ট্রপতির কাছে খালেদার ক্ষমা চাওয়া নিয়ে যা বললেন ফখরুল

  • ১৪-Aug-২০১৯ ০৬:২৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি আওয়ামী লীগ নেতা হানিফের বক্তব্য সমালোচনা করে বলেছেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নেই ওঠে না। তিনি এমন কিছু করেননি যে, তাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। তিনি অন্যায় বা কোনও অপরাধ করেননি। নিছক রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে সরকার ক্ষমতার জোরে তাকে বন্দি করে রেখেছে।

বুধবার (১৪ আগস্ট) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার দেশের উন্নয়ন, আয়, স্থিতি বেশি বেশি দেখিয়ে উন্নয়নের রোল মডেলের নামে মানুষের সঙ্গে প্রতারণা করার কৌশল হাতে নিয়েছে। 

সরকার সাধারণ মানুষের কাছ থেকে ট্যাক্স বসিয়ে চলছে, এতে ব্যবসা বাণিজ্যে বিনিয়োগ হচ্ছে না অভিযোগ করে তিনি আরও বলেন, এবার চামড়া ব্যবসায় ধস নেমেছে। সরকারের সিদ্ধান্তহীনতায় গোটা অর্থনীতির উপর বিপর্যয় নেমেছে।

ফখরুল বলেন, কোরবানির চামড়া বিক্রি করতে না পেরে অনেকেই সেটা মাটিতে পুঁতে ফেলেছেন। এটা দেশের বিরাট অর্থনৈতিক ক্ষতি, যার দীর্ঘস্থায়ী বিরূপ প্রতিক্রিয়া পড়বে আমাদের লেদার শিল্পের ওপরে।

তিনি দায়ী করে বলেন, পূর্ব পরিকল্পনার অভাব ও চামড়া কেনার জন্য ব্যবসায়ীদের সুবিধাজনক ঋণ প্রদানে অনীহার কারণেই এই নজিরবিহীন নৈরাজ্য ঘটেছে। এর ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন পশুপালনকারী, চামড়ার ক্রেতাসহ চামড়ার সঙ্গে যুক্ত বড় ব্যবসায়ীরাও।

এসময় এই সরকারকে আবারও পদত্যাগের আহ্বান জানিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন মির্জা ফখরুল। তিনি বলেন, সরকার নির্বাচিত না হওয়ায় দীর্ঘ সময়ের জন্য দেশের ক্ষতি করছে, রাষ্ট্র, সমাজ ও অর্থনৈতিক ব্যবস্থা ভেঙ্গে ফেলেছে। এ পথ থেকে মুক্তির একটাই পথ খালেদা জিয়ার মুক্তি দেয়া। 

 

/কে 

Ads
Ads