লন্ডভন্ড শিডিউলে ভোগান্তি চরমে, বিলম্বে ছাড়বে যেসব ট্রেন

  • ১০-Aug-২০১৯ ১১:২২ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ইট-পাথর আর কংক্রিটের শহর ছেড়ে নাড়ির টানে বাড়ি ফিরছে রাজধানীবাসী। ঈদের আনন্দ প্রিয়জনের সঙ্গে ভাগাভাগি করতে গিয়ে পড়তে হয়েছে নানা বিড়ম্বনায়। টিকিটপ্রাপ্তি থেকে শুরু করে বাড়ি পৌঁছানো পর্যন্ত নানা ভোগান্তি পোহাতে হচ্ছে ঘরে ফেরা মানুষদের। শিডিউল বিপর্যয়, যাত্রীর অতিরিক্ত চাপ, আসন না পাওয়ার ভোগান্তি মেনে নিয়েই ঈদের আনন্দ ভাগাভাগি করতে শেকড়ের টানে বাড়ি ফিরছে মানুষ।

গতবারের মত এবারও ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটছে। বেশির ভাগ ক্ষেত্রে উত্তরাঞ্চলগামী ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়া তো দূরে থাক, সঠিক সময়ে কমলাপুর স্টেশনে এসে পৌঁছাতে পারছে না।

তবে এবার শিডিউল বিপর্যয়ের বিষয়টি আগেভাগেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এতে ট্রেনের জন্য অপেক্ষারত কিছুটা হলেও যাত্রীদের ভোগান্তি কমবে।

রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মাহবুবুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার কমলাপুর স্টেশন থেকে যেসব ট্রেন বিলম্বে ছেড়ে যাবে, সেসব ট্রেনের তালিকা দেওয়া হয়েছে।

যেসব ট্রেন সিডিউল বিপর্যয়ে পড়ছে

শনিবার কমলাপুর স্টেশন থেকে পশ্চিমাঞ্চলের অধিকাংশ ট্রেন দেরিতে ছাড়বে। বেলা সোয়া ১১টার ‘লালমনিরহাট ঈদ স্পেশাল' ট্রেন ১০ ঘণ্টা দেরিতে রাত সোয়া ৭টায় ঢাকা ছাড়বে। আট ঘণ্টা দেরি করবে ‘রংপুর এক্সপ্রেস’। সকাল ৯টার এই ট্রেনটি বিকাল পাঁচটায় কমলাপুর ছাড়বে। সকাল আটটার চিলাহাটিগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ আট ঘণ্টা দেরিতে বিকাল চারটায় ছাড়বে। রাজশাহীগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’ ট্রেনটি সকাল সাড়ে ৬ টার পরিবর্তে ছয় ঘণ্টা দেরিতে দুপুর সাড়ে ১২টায় ছাড়বে। খুলনাগামী ‘সুন্দরবন এক্সপ্রেস’ পাঁচ ঘণ্টা দেরিতে বেলা ১১টা ২০ মিনিটে ছাড়বে। এছাড়াও পশ্চিমাঞ্চলগামী কয়েকটি ট্রেন এক ঘণ্টার কম বিলম্বে ছাড়বে।

শুক্রবার রাজশাহী গামী সিল্ক্কসিটি ও পদ্মা এক্সপ্রেস দেরি করে ছয় ঘণ্টা। চার ঘণ্টা দেরি করে রংপুর এক্সপ্রেস। সকাল ৬টার রাজশাহীগামী 'ধূমকেতু এক্সপ্রেস' ঢাকা থেকে ছেড়ে যায় ১১টায়। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ঢাকা থেকে তিন ঘণ্টা দেরিতে ছেড়ে গিয়ে টাঙ্গাইলে লাইনচ্যুত হয়। এ কারণে আড়াই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। দুপুর থেকে রাত পর্যন্ত পশ্চিমাঞ্চলের সব ট্রেন চার থেকে পাঁচ ঘণ্টা দেরিতে ছাড়ে এ দুর্ঘটনার কারণে।

 

/কে 

Ads
Ads