যে দেশের মাটিতে মাশরাফির আনুষ্ঠানিক বিদায়ী ম্যাচ

  • ৬-Aug-২০১৯ ০৩:৪৮ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বিশ্বকাপ শেষেই জানিয়েছিলেন, মাশরাফির বিদায়টা হবে স্মরণীয়। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সে সফলতম ও এক নম্বর অধিনায়ক। তাই তার আনুষ্ঠানিক বিদায়ের দিনটিকে রঙিন করে রাখতে যা যা করণীয় তা করবে বোর্ড।

মাশরাফির আনুষ্ঠানিক বিদায়ী ম্যাচ হবে দেশের মাটিতে। যাতে করে নিজ দেশ, ভক্ত, সমর্থক, শুভানুধ্যায়ী সবার সামনেই আনুষ্ঠানিকভাবে বিদায় জানাতে পারেন তিনি।

তবে অনেকের প্রশ্ন, অদূর ভবিষ্যতে দেশের মাটিতে টাইগারদের কোনো ওয়ানডে নেই। তাহলে মাশরাফি কবে শেষ ম্যাচ খেলবেন? আর সেটা কি আদৌ এ বছর মানে ২০১৯ সালে হবে?

সুখবর হল সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহ বা অক্টোবরের প্রথম ভাগে দেশের মাটিতেই শেষ ওয়ানডে খেলবেন মাশরাফি। নিজের অভিষেক ম্যাচের মতো জিম্বাবুয়ের বিপক্ষেই শেষ ম্যাচ বা সিরিজ খেলতে যাচ্ছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

এদিকে গত ১৮ জুলাই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। আফ্রিকার দেশটির বিরুদ্ধে অভিযোগ, ক্রিকেটকে রাজনীতির বাইরে রাখতে হবে। জিম্বাবুয়ে ক্রিকেটে রাজনৈতিক হস্তক্ষেপ করা হচ্ছিল যা আইসিসির নিয়মকে চূড়ান্তভাবে লঙ্ঘন করেছে।

জিম্বাবুয়ে নিষিদ্ধ হওয়ায় আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে-আফগানিস্তান ত্রিদেশীয় সিরিজ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে সিরিজটি নিয়ে সুসংবাদ দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হন পাপন। সেখানে তিনি জানান বাংলাদেশ সফর করবে ব্রেন্ডন টেইলর-সিকান্দার রাজাদের দল।

বিসিবি প্রধান বলেন, আইসিসির নিষেধাজ্ঞায় পড়লেও জিম্বাবুয়ের বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় নেই। এই সফর আইসিসির ওই নিষেধাজ্ঞায় ধর্তব্য হবে না। জিম্বাবুয়ে ঠিকই ঢাকা আসবে। আমরা যে আফগানিস্তান আর জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশী ক্রিকেট আসর আয়োজনের চিন্তা করছি, এতে অংশ নিচ্ছে জিম্বাবুয়ে।

 

/কে

Ads
Ads