আল্লাহ আছেন, কঠিন বিচার হবে: প্রধানমন্ত্রীকে দুদু

  • ৬-Aug-২০১৯ ০৩:২৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত ও তাঁকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তীব্র সমালোচনা করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, রাষ্ট্রীয় টাকা দিয়ে আপনি (প্রধানমন্ত্রী) চিকিৎসা নিচ্ছেন। তাহলে সাবেক প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) সুচিকিৎসার ব্যবস্থা কেন করছেন না? মানুষ কি শুধু আপনি একাই? দেশে কি আর কোন মানুষ নাই? ২৭ কোটি টাকা লুটপাটের কোনও মামলা হয় না, কেউ গ্রেফতার হয় না, অথচ ২ কোটি টাকার মিথ্যা মামলা এখন ৮ কোটি টাকা হয়ে গেছে। সেই মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। আল্লাহ সব দেখছেন, বিচার সুষ্ঠু করেন, নয়তো উপরে আল্লাহ আছেন, কঠিন বিচার হবে। সেই বিচার যদি নেমে আসে তাহলে কিন্তু ভয়ঙ্কর পরিস্থিতি হবে।

মঙ্গলবার (০৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের উদ্যোগে বন্যা কবলিত কৃষকদের ঋণ মওকুফের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জালিম সরকার বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে এবং তারেক রহমানকে বিদেশে থাকতে বাধ্য করছে। গণতন্ত্র এখন নির্বাসিত, গণতন্ত্র এখন বন্দি। লড়াই ছাড়া মুক্তির কোন পথ নাই। এই কোর্ট-কাচারি, আইন-আদালত ভুয়া। এগুলোর আশায় অপেক্ষা করে কোনও লাভ নাই। আসুন নিজের অবস্থানে দাঁড়ায়, মানুষের পাশে দাঁড়াই, সকল সমস্যা দূর করি, গণতন্ত্র প্রতিষ্ঠা করি। গণতন্ত্র থাকলে সকল সমস্যা দূর হয়ে যাবে। দেশে এখন গণতন্ত্র নাই, তাই সমস্যারও শেষ নাই। একাত্তরে যুদ্ধ করেছি, প্রয়োজনে আরেকটি লড়াই কর‌বো। তবু গণতন্ত্রকে মুক্ত করবোই এবার।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে দুদু বলেন, আপনি প্রধানমন্ত্রী, বিদেশে গেছেন চিকিৎসা নিতে। দেশে মহামারি চলছে। এই কৃষকদের কে দেখবে? বন্যা কবলিত মানুষদের কে দেখবে? ডেঙ্গু আক্রান্ত মানুষদের কে দেখবে? আপনি ক্ষমতায় আসার আগে বলেছিলেন- সারের দাম কমাবেন, দশ টাকা কেজি চাল খাওয়াবেন। কিন্তু আপনি তা করেন নাই। এখন কৃষকরা অনেক কষ্টে আছে। আর এই সময়ে আপনাকে খুঁজেও পাওয়া যাচ্ছে না।

কৃষক দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমানের আদেশে আমাদেরকে গ্রামের কৃষকদের পাশে দাঁড়াতে হবে। আমাদের যা সামর্থ্য আছে সে অনুযায়ী সাহায্য করতে হবে। তাই চলুন কৃষকদের সাহায্যে এগিয়ে আসি।

 

/কে 

Ads
Ads