স্পেন ছাত্রলীগের আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকীতে দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত

  • ৫-Aug-২০১৯ ০১:৪৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

স্পেনের রাজধানী মাদ্রিদের একটি স্থানীয় রেস্টুরেন্টে শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী পালন করেন বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার সদ্য সাবেক সভাপতি ইসমাইল হোসাইন রায়হান। পরিচালনা করেন ছাত্রলীগ নেতা আব্দুর নূর নীরব। ভিডিও কনফারেন্সে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো:রাকিনুল হক চৌধুরী ছোটন। স্বাগত বক্তব্য প্রদান করেন স্পেন ছাত্রলীগ নেতা বাপ্পি রহমান নাবিল। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন স্পেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, প্রধান বক্তা যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, বিশেষ অতিথি সাবেক সহ সভাপতি ফয়জুর রহমান বড় ভাই, দ্বীন ইসলাম সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক স্পেন আওয়ামী লীগ, সাবেক সহ সভাপতি, সদস্য আহবায়ক কমিটি মো:বোরহান উদ্দিন, আক্তার উজ জামান সদস্য স্পেন আওয়ামী লীগ আহবায়ক কমিটি, আলমগীর হোসাইন, বেলাল হোসেন, বকুল, আমিন, এ কে এম জহিরুল ইসলাম সভাপতি বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন, সহ সভাপতি ইব্রাহিম খলিল, সাধারন সম্পাদক বকুল খান, ছাত্রলীগ নেতা বাপ্পি রহমান, সাইফুর রহমান রাজীব, কে এম শফিকুর নূর, রাজু,মাসুম শেখ, জুনেল, সুজন, সাদেক লষ্কর, সজল, কাউসার, মোকাদ্দস মিয়া, সায়েক আহমদ, ফয়সাল শেখ, মেরাজ হোসাইন, শুভ্রত রয়, মো:সাব্বির, আনিসুর রহমান, তুহিন, সজল হাওলাদার, শাওন, মো:মকদুস মিয়া প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে জাতির জনকের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন এবং ১ মিনিট নীরবতা পালন করেন। বাংলাদেশ কে দেশরত্ন শেখ হাসিনা যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে সে ধারাকে আরো গতিশীল করার জন্য আহবান জানান। গুজবের বিরুদ্ধে স্বোচ্চার হবার আহবান করেন।উক্ত অনুষ্ঠানটি করার জন্য স্পেন ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতিকে ধন্যবাদ জানান।

ইসমাইল হোসাইন রায়হান তার বক্তব্যের শুরুতে শ্রদ্ধাভরে স্মরন করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে। স্বাধীনতা অর্জনের জন্য যারা জীবন রক্ত এবং ইজ্জত দিয়েছে তাদেরকে স্মরন করেন। তিনি বলেন শোকের মাস আগষ্ট, শোক কে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রত্যেকে কাজ করার আহবান জানান, গুজব প্রতিরোধে সর্বদা সচেতন থাকার পরামর্শ দেন এবং গুজব প্রতিহত করার আহবান জানান। জামাত বিএনপি বাংলাদেশের জন্য অভিশাপ। তারা যখনই ক্ষমতায় আসে দেশটাকে দূর্নীতি, খুন, রাহাজানির স্বর্গরাজ্যে পরিনত করে। তাই আর বিএনপি জামাত যেন ক্ষমতায় না আসতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। উন্নয়ন, সেবা এবং ব্যবহার দিয়ে মানুষের মন জয় করে বাংলাদেশ আওয়ামী লীগের ভোট ব্যাংক বৃদ্ধি করতে হবে।

অনুষ্ঠান শেষে মোনাজাতের মাধ্যমে শেখ কামালের জন্য দোয়া করা হয় এবং বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের জন্মদিন উপলক্ষ্যে তার সুস্থতা এবং সুন্দর ভবিষ্যত কামনা করা হয়।

Ads
Ads