মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এ্যান্ড কলেজে ডেঙ্গু বিরোধী অভিযান

  • ৪-Aug-২০১৯ ০৫:৫৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

দেশ ব্যাপী ডেঙ্গু মশা নিধনে সবার আগে প্রয়োজন আমাদের সকলের সচেতনতা ও প্রত্যেকের বাড়ি-ঘর এবং নিজ নিজ আঙিনা পরিস্কার-পরিচ্ছন রাখা। যত্রতত্র বৃষ্টির পানি জমতে না দেয়া এবং ময়লা আবর্জনা ফেলে না রাখা। 

এ ছাড়া স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান অন্যেও ওপর নির্বও না করে নিজ তাগিদে পরিস্কার রাখা। তাহলেই চলমান ডেঙ্গুর প্রকোপ অনেকাংশে হ্রাস পাবে। দেশব্যাপী ডেঙ্গু প্রাদুর্ভাব নিমূল, নিরাপদ থাকা এবং সকলের মাঝে জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে রোববার (৪ আগস্ট) সকাল ১০টায় রাজধানীর মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এ্যান্ড কলেজ আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে আমন্ত্রিত অতিথিরা এসব কথা বলেন।

দেশব্যাপী ডেঙ্গু নির্মূল অভিযান সফল করতে হলে নিজের ঘর থেকেই আগে শুরু করতে হবে জানিয়ে মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ইয়াহিয়া খান রিজন বলেন, আমাদের প্রত্যেকের থাকার ঘর, আঙিনা,আশেপাশের নালা-ডোবা নিজ তাগিদে পরিস্কার করতে হবে। এ ক্ষেত্রে শহর এলাকায় সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা কোথাও নিয়মিত মশার ওষুধ না ছিটালে বা পরিস্কার না করলে আমাদের প্রত্যেককেই নিজ তাগিদে তাদের খবর দিয়ে আনতে হবে। তারপরও পরিচ্ছন্ন কর্মীরা না আসলে বসে না থেকে পাড়া-মহল্লার সকলে ঐক্যবদ্ধ হয়ে এডিস মশার আশ্রয়স্থল ধ্বংস করতে হবে। 

সমাবেশ শেষে মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এ্যান্ড কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাস প্রাঙ্গন পরিচ্ছন্নতায় অংশ নেয় এবং জনসচেতনতামূলক র‌্যালি বের করে।
 

Ads
Ads