যুক্তরাষ্ট্রের শপিং মলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলি, নিহত ২০

  • ৪-Aug-২০১৯ ০১:৫৫ অপরাহ্ন
Ads

 

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিং মলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছে অন্তত ২০ জন। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ২৬ জন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে,গতকাল শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো এলাকার সিয়েলো ভিস্তা শপিং মলে ওয়ালমার্টের একটি দোকানে এই গোলাগুলির ঘটনা ঘটে।

আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা।

এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে ২১ বছর বয়সী প্যাট্রিক ক্রুসিয়াস নামের এক শেতাঙ্গকে আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, আটককৃত ওই ব্যক্তি একাই এই হত্যাকাণ্ড চালিয়েছেন।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গাঢ় কালো টি-শার্ট পরা এক যুবক কানে শব্দ নিরোধক যন্ত্র লাগিয়ে একটি অ্যাসাল্ট রাইফেল হাতে নিরস্ত্র মানুষের দিকে এগিয়ে যাচ্ছেন। ফুটেজ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই যুবক একাই এ হামলা চালিয়েছেন।

এদিকে শপিং মলে বন্দুকধারীর হামলার ঘটনার শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি বলেন, এল পাসোর ঘটনা খুবই কষ্টদায়ক। এতে অনেকের প্রাণ ঝরেছে।

Ads
Ads