স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল

  • ৩০-Jul-২০১৯ ০৪:৫৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

দিন দিন বেড়েই চলেছে ডেঙ্গুর ভয়াবহতা। প্রাণঘাতী এই রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। ঈদুল আজহার সময় পরিস্থিতি সামাল দেয়া যেন কঠিন না হয়, সেজন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) মন্ত্রিপরিষদ কক্ষে ডেঙ্গু প্রতিরোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত একটি পর্যালোচনা সভা শেষে মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান একথা বলেন।

মজিবুর রহমান বলেন, ডেঙ্গু পরিস্থিতিতে আসন্ন ঈদের ছুটিতে ঢাকার বাইরে যেতে কঠোরভাবে নিরুৎসাহিত করা হয়েছে। তিনি বলেন, ডেঙ্গু চিকিৎসায় চিকিৎসক স্বল্পতার জন্য যেসব চিকিৎসক ট্রেনিংয়ে আছেন তাদেরকে ট্রেনিং বাদ দিয়ে চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া যেসব হাসপাতাল ব্যবহার হচ্ছে না সেসব ব্যবহারের উদ্যোগ নেওয়া হয়েছে। স্কাউটদের নিয়ে দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের সৌজন্যে টিম গঠন করা হয়েছে।

ভারপ্রাপ্ত সচিব আরও জানান, গেলো ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৪৭ জন। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬শ ৩৭ রোগী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশের হাসপাতালগুলো থেকে এ পর্যন্ত ৯ হাজার ৭৪০ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

মজিবুর রহমান বলেন, আমাদের কাছে আসা তথ্যমতে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু রোগে মারা গেছেন ৮ জন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে এ সংখ্যা ১ থেকে ২ জন বাড়তে পারে।

Ads
Ads