পেশাদার মিথ্যাবাদী দল আ.লীগ: রিজভী

  • ২৭-Jul-২০১৯ ০২:৩৬ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

আসলে আওয়ামী লীগ পেশাদার মিথ্যাবাদী দল মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তথ্যমন্ত্রীর সমালোচনা করে বলেছেন, গলাকাটার গুজবে জড়িত সন্দেহে যাদেরকে আটক করা হয়েছে তার ৭০ ভাগ লোক বিএনপির নেতাকর্মী-এমন কথা বলেছেন তথ্যমন্ত্রী। অথচ পুলিশ বলছে, এ গুজবটি দুবাই থেকে ছড়ানো হচ্ছে। এ জন্য বেশকিছু ফেসবুক আইডিও বন্ধ করে দিয়েছেন তারা। তাহলে বিএনপি নেতাকর্মীরা কীভাবে জড়িত হলো?

শনিবার (২৭ জুলাই) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ক্ষমতাসীনরা নিষ্ঠুর তামাশায় মেতে উঠেছেন বলে রিজভী বলেন, ডেঙ্গুজ্বর মহামারি আকারে সারাদেশে ছড়িয়ে পড়ছে। আক্রান্তের সংখ্যা এরইমধ্যে সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। অথচ স্বাস্থ্য অধিদফতর বলছে সারা দেশে কমপক্ষে ৯ হাজার ৬৫৭ জন মানুষ মশাবাহিত রোগে অসুস্থ হয়েছেন।

তিনি বলেন, সরকার ডেঙ্গুজ্বরের প্রকোপ ধামাচাপা দিতে সরকারি যন্ত্রকে ব্যবহার করছে। রাজধানী ঢাকার হাসপাতালগুলো ডেঙ্গু রোগীর ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে।

‘হাসপাতালগুলোতে ভয়াবহ অবস্থা তৈরি হয়েছে। কোনো জায়গাতেই বেড খালি নেই। বেসরকারি হাসপাতালগুলো ডেঙ্গু রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। হাসপাতাল থেকে অনেক রোগীকে ফেরত দেয়া হচ্ছে।’

বিএনপির এ নেতা বলেন, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের হিসাবে গতকাল শুক্রবার ২৪ ঘণ্টায় ৩৯০ জন রোগী ডেঙ্গুজ্বর নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকাতেই ৩৮৬ জন।

রিজভী বলেন, এডিস মশাবাহিত এ রোগে এ পর্যন্ত অন্তত ২৮ জনের মৃত্যু হয়েছে। তবে বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষের হিসাবানুযায়ী মৃত্যুর সংখ্যা হবে আরও বেশি।

‘অথচ স্বাস্থ্য অধিদফতর বলছে- ডেঙ্গুজ্বরে মাত্র আটজন রোগী মারা গেছে। এই ভয়াবহ ডেঙ্গুর প্রাদুর্ভাবে আতংকে দিনযাপন করছেন নগরবাসী। ডেঙ্গু নিয়ে মানুষের যখন ত্রাহি অবস্থা তখন মধ্যরাতের ভোট চুরির সরকার এ নিয়ে অস্বাভাবিক আচরণ করছে।’

মশা নিধনে কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআরবি) গবেষণায় যে ওষুধ অকার্যকর বলে প্রমাণিত হয়েছে, সেগুলো দিয়েই চলছে ঢাকার দুই সিটির মশক নিধন কার্যক্রম।

সুচিকিৎসার জন্য আজই বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, আমরা বিএনপি এবং সারাদেশের মানুষের পক্ষ থেকে সরকারের কাছে জোরালোভাবে দাবি জানাচ্ছি, মানুষের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্রের জন্য আজীবন লড়াই করা একজন গুরুতর অসুস্থ বয়স্ক মহিয়সী নারীকে নিয়ে এবার প্রতিহিংসাপরায়ণতার রাজনীতি বন্ধ করুন। অনেক হয়েছে, এবার থামুন। অবিলম্বে নয়, আজই বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার সুযোগ দিন।

 

/কে 

Ads
Ads