'প্রধানমন্ত্রী দেশে ফিরলেই ৭ কলেজের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে'

  • ২৪-Jul-২০১৯ ০১:৫৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বস্ত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের সমস্যা সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। প্রপ্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের অন্তর্ভুক্তি বাতিলের বিষয়ে সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণ করা হবে।

বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ৭টি কলেজের অধিভুক্তি বিষয়ে যে আন্দোলন চলছে সে বিষয়ে আমি বলবো- শিক্ষার্থীদের সমস্যা সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুতর অসুস্থ অবস্থায় বিদেশে অবস্থান করছেন। তিনি দেশে ফিরলেই এ বিষয়ে আশু পদক্ষেপ গ্রহণ করা হবে। এর আগে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আমার অনুরোধ থাকবে তারা যেন রাস্তা অবরোধ করে সাধারণ মানুষের দুর্ভোগের কারণ না হয়।

গুজব এবং গণপিটুনিতে নিহতের ঘটনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারা দেশে গুজব থেকে অনেকগুলো দুঃখজনক ও মর্মান্তিক ঘটনা ঘটেছে। এতে অনেকেই হতাহত হয়েছেন। গুজব রটিয়ে গণপিটুনির যে ঘটনা সরকার সে বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে। আমরা প্রত্যাশা করি বিষয়টি খুব দ্রুত নিয়ন্ত্রণে আসবে।

সরকারের অবস্থান তুলে ধরে প্রভাবশালী এ মন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপি প্রত্যেকের সঙ্গে আজও আমার কথা হয়েছে। তারা আশু পদক্ষেপ নিচ্ছেন। আমরা দলীয়ভাবেও পদক্ষেপ নিচ্ছি। আমাদের সকল ইউনিটকে নির্দেশনা দেয়া হয়েছে তারা যেন গুজবের বিষয়ে সতর্ক থাকেন এবং সভা-সমাবেশ করে সাধারণ জনগণকে সতর্ক করেন।

গুজব প্রতিরোধে সংসদ সদস্যদেরও মাঠে থাকার নির্দেশনা রয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সংসদের সদস্যদেরও এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। তারা যেন এলাকায় গিয়ে সচেতনতামূলক সভা সমাবেশ করেন। সেজন্য চিফ হুইপ এর মাধ্যমে তাদের কাছে নির্দেশনা পৌঁছে দেয়া হয়েছে। যারা এই গুজব সৃষ্টি করে গণপিটুনির মতো ঘটনা ঘটাচ্ছে সরকার তাদের বিষয়ে অত্যন্ত কঠোর। এরই মধ্যে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। আমি সকলের প্রতি আহ্বান জানাবো- আইন নিজের হাতে তুলে নেবেন না। কোনরকম প্রোপাগান্ডায় কান দেবেন না।

ডেঙ্গু প্রতিরোধে সরকার তৎপর রয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। শুধু ঢাকায় নয়, ঢাকার বাইরেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই সাধারণ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। হাসপাতালে নতুন রোগী মানেই ডেঙ্গুতে আক্রান্ত। আমি বিষয়টি নিয়ে দুই সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন, তারা সচেতনতামূলক ক্যাম্পেইন এবং বিভিন্ন টেলিভিশন মিডিয়াতে অ্যাড দিয়ে জনগণকে সচেতন করছেন।

তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি কনপোরেশনের মেয়র সাঈদ খোকন আমাকে জানিয়েছেন তাদের স্টকে যথেষ্ট মশক নিধন ওষুধ আছে। কিন্তু সেটা কাজ করছে না। এ বিষয়ে আমি কিছুক্ষণ আগে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। যে ওষুধ মশা নিধনের কাজ করবে সেই ওষুধ সাজেস্ট করার জন্য তাকে অনুরোধ করেছি।

 

/কে 

Ads
Ads