'মাথাকাটা গুজবে সরকারবিরোধীদের সম্পৃক্ততা পাওয়া গেছে'

  • ২৪-Jul-২০১৯ ০১:৩৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

পদ্মাসেতু নির্মাণে মাথাকাটা গুজব ছড়ানো ও গণপিটুনির ঘটনায় সরকারবিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের সম্পৃক্ততা পাওয়া গেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার (২৪ জুলাই) পুলিশ সদর দফতরের মিডিয়া রুমে ‘ছেলে ধরা গুজব’ নিয়ে এক সংবাদ সম্মেলরে আইজিপি এ তথ্য জানান। 

তিনি বলেন, মাথাকাটার গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক অ্যাকাউন্ট ও ২৫টি ইউটিউব লিংক এবং ১০টি ওয়েব পোর্টাল বন্ধ করা হয়েছে। এ সমস্ত ফেসবুক লিংক, ইউটিউব চ্যানেল ও অনলাইন নিউজ পোর্টালগুলোর মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল।

পুলিশের মহাপরিদর্শক বলেন, এ পর্যন্ত যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজব। যারা গণপিটুনিতে নিহত হয়েছে তাদের কেউই ছেলেধরা ছিলো না।

এদিকে দেশব্যাপী গুজব ছড়ানোর ঘটনায় এ পর্যন্ত ৩১ জন গ্রেফতার ও ১০৩টি মামলা হয়েছে। আগামীকাল থেকে সপ্তাহব্যাপী এ বিষয়ে সচেতনতা সপ্তাহ শুরু হচ্ছে।

গুজব সম্পর্কে তিনি বলেন, এর আগে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিতে ব্যর্থ হয়ে, আন্দোলনে ব্যর্থ হয়ে একটি স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে এই গুজব ছড়িয়েছে। এটা দেশ ও দেশের বাইরে থেকে করা হয়েছে। কারণ এর মাধ্যমে উস্কে দিয়ে আড়ালে থাকা যায়।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা গুজব ছড়াচ্ছে তাদের কোনও ছাড় নয়। যেই হোক আইনের আওতায় নেয়া হবে এবং সেটা শুরু হয়েছে।

আইজিপি আরও বলেন, গুজব প্রতিরোধে মাঠ পর্যায়ে সব ইউনিটকে নির্দেশনা দেয়া হয়েছে। সব থানায় নিদেশনা দেয়া হয়েছে। কেউ নিজের হাতে আইন তুলে নেবেন না।

 

/কে 

Ads
Ads