জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান জি এম কাদের

  • ১৮-Jul-২০১৯ ০৩:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

এরশাদের মৃত্যুতে তার ভাই জিএম কাদেরকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বনানীতে জাতীয় সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকা এ দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বলেন, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ০/১ ক ধারা অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ মৃত্যুর আগে বলে গেছেন, তার অবর্তমানে জি এম কাদের দলের চেয়ারম্যান হবেন। আজ থেকে আমরা সিদ্ধান্ত নিয়েছি, জি এম কাদেরই আজ থেকে দলের চেয়ারম্যান হবেন৷

নতুন চেয়ারম্যান জি এম কাদের এ সময় মহাসচিবের পাশেই ছিলেন। তবে এরশাদের স্ত্রী ও দলের সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদকে সংবাদ সম্মেলনে দেখা যায়নি।

উল্লেখ্য, গত ১ জানুয়ারি জি এম কাদেরকে দলে নিজের উত্তরসূরি ঘোষণা করেছিলেন সদ্য প্রয়াত দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ। কিন্তু ২১ মার্চ রাতে আকস্মিকভাবেই কাদেরকে কো-চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেন এরশাদ। এরপর ৪ এপ্রিল তাঁকে আবার কো-চেয়ারম্যান পদে ফিরিয়ে আনেন। গত ৪ মে গভীর রাতে সাংবাদিকদের বাসায় ডেকে ছোট ভাই জি এম কাদেরকে জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার ঘোষণা দেন এরশাদ। গত রবিবার রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ। তার মৃত্যুর পর দলটির নতুন চেয়ারম্যান করা হলো এরশাদের ভাই জিএম কাদেরকে।

Ads
Ads