বিতর্কিত ছাত্রলীগ সহ-সভাপতি শহীদুলকে নিয়ে বিব্রত সংগঠন!

  • ১৮-Jul-২০১৯ ০২:১০ পূর্বাহ্ণ
Ads

:: সিনিয়র প্রতিবেদক ::

শেখ হাসিনার মনোনীত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বাধীন পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিতদের নিয়ে জল কম ঘোলা হয়নি। এরই মধ্যে এমন দুইজনের নাম নতুন করে উঠে এসেছে যাদের কারণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া উপমহাদেশের এতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের অনেক নেতাকর্মীই বিব্রত হয়ে পরেছেন। এমনকি সংগঠনটিকে বিব্রত করতেই বিতর্কিত দুইজন ছাত্রলীগ নেতা নিজেরা পদ পাওয়ার পর গোপনে নানা অপকর্মে  জড়িয়ে পরার অভিযোগ রয়েছে। 

বিতর্কিত দুইজনের মধ্যে রয়েছেন, গাজীপুরের শহিদুল ইসলাম। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সভাপতি হয়েছেন। খোঁজ নিয়ে তার বিরুদ্ধে বেশ কয়েকটি সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে। ছাত্রলীগের একটি সূত্র নিশ্চিত করেছেন ঢাবির স্যার এ এফ রহমান হলে  ২০১২ সালের সায়েম- রুহুল আমিন কমিটির সহ- সভাপতি হয়েছিলেন। এরপর আর ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন না। 

দীর্ঘ সাত বছর পর রাজনীতিতে গুরুত্বপূর্ণ  সহ-সভাপতি পদ বাগিয়ে নেন, কারণ শহীদুল নিজে আইন বিভাগের সাবেক শিক্ষার্থী। ছাত্রলীগের শীর্ষ.একজন নেতার সাথে সখ্যতা থাকায় রাজনীতিতে অনেক ত্যাগীদের পিছনে ফেলে গুরুত্বপূর্ণ 

সহ-সভাপতি পদটি বাগিয়ে নেন। শহীদুলের বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে, কোটা সংস্কার আন্দোলনের পক্ষে সক্রিয় ভূমিকা পালন করেছিলেন এবং ছাত্রলীগের বিরুদ্ধে তৎকালীন সময়ে নিয়মিত লেখালেখি করতেন। গঠনতন্ত্র অনুযায়ী শহীদুলের বয়সসীমা ও ছাত্রত্ব না থাকার পরও তার বিরুদ্ধে মাদকাসক্তির অভিযোগ রয়েছে। 

এসব অভিযোগের বিষয়ে শহীদুল ইসলামকে কয়েকবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

Ads
Ads