পুরান ঢাকায় ভবন ধসে কলাবিক্রেতা বাবা নিহত, ছেলে নিখোঁজ

  • ১৭-Jul-২০১৯ ০৯:২৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর পুরান ঢাকায় একটি পুরাতন জরাজীর্ণ দুতলা ভবন ধসে পড়ে কলাবিক্রেতা এক বাবা নিহত হয়েছেন। তার নাম জাহিদুল ইসলাম (৫০)। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন তার ছেলে সফিকুল ইসলাম (১৭)।

কোতয়ালি থানার ৬নং পাটুয়াটুলী লেনে গত মঙ্গলবার গভীর রাতে ওই ভবনটি ধসে পড়ে বলে জানায় স্থানীয়রা।

ভবনটি পরিত্যক্ত হওয়ায় কোনো ভাড়াটিয়া না থাকলেও স্থানীয় ফুটপাতে কলাবিক্রেতা দুই বাবা-ছেলে ভবনটির দোতলা পরিষ্কার করে সেখানে রাত কাটাতেন। ঘটনার পর থেকে ওই দুইজন নিখোঁজ ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে কোতয়ালি থানার ওসি সাইদুর রহমান জানান, পাটুয়াটুলীর পরিত্যক্ত ভবনটির মালিক মৃত আয়নাল হোসেন। ভবনটি পরিত্যক্ত হওয়ায় কোনো ভাড়াটিয়া না থাকলেও স্থানীয় কলাবিক্রেতা জাহিদুল ইসলাম ও তার ছেলে সফিকুল ইসলাম ভবনটি পরিষ্কার করে অনেকদিন থেকে রাত্রিযাপন করে আসছিলেন।

তিনি বলেন, তাদের গ্রামের বাড়ি মাদারীপুর জেলার রাজৈর থানার বাজিতপুর গ্রামে। নিহত জাহিদুলের বাবার নাম মৃত জয়নুদ্দিন বেপারী। ফায়ার সার্ভিসকে খবর দিলে বুধবার দুপুর ১২টা থেকে তিনটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে।

নিহত জাহিদুলের ভাই আরজ আলী জানান, তার ভাই ও ভাতিজা প্রতিদিনের মতো মঙ্গলবারও ওই ভবনে ঘুমাতে যান। সকালে এসে দেখি এখানে কোথাও নেই এবং মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। অনেক খোঁজাখুঁজির পর বুধবার রাত ৮টায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভাই জাহিদুলের লাশ উদ্ধার করে। এখনো ভাতিজা সফিক নিখোঁজ রয়েছে।

Ads
Ads