বজ্রপাতে তিন জেলায় ৭ জনের প্রাণহানি

  • ১৩-Jul-২০১৯ ০৫:৩৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

দেশের তিন জেলায় বজ্রপাতে ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে পাবনায় ৪, সুনামগঞ্জে ২ ও রাজশাহীতে ১ জনের মৃত্যু হয়।

শনিবার (১৩ জুলাই) ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

পাবনা: পাবনার বেড়া উপজেলায় বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৩ জুলাই) বেলা তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার চাকলা ইউনিয়নের পাচুরিয়া গ্রামের মুতালেব সরদার (৫৫), তার দুই ছেলে ফরিদ সরদার (২২) ও শরিফ সরদার (১৮) এবং একই গ্রামের রহম আলী (৫৫)।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সময় তারা পাচুরিয়া স্কুল মাঠের পাশে ডোবায় পাট জাগ দিচ্ছিলেন। এ সময় মুষলধারে বৃষ্টির মধ্যে তাদের ওপর বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বজ্রপাতে দুরুল হোদা (৫৫) নামের এক কৃষক মারা গেছেন।শনিবার (১৩ জুলাই) দুপুর ৩টার দিকে উপজেলার মাটিকাটা ইউনিয়নের মাছমারা বেনীপুর গ্রামে এই ঘটনা ঘটে।

মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আজম তৌহিদ জানান, সকালে মাঠে ধান লাগানোর কাজে গেলে দুপুর তিনটার দিকে হঠাৎ করে আকাশ মেঘাচ্ছন্ন দেখা যায়। এই সময় আকাশের মেঘের গর্জন হয় সেই সাথে ভারী বৃষ্টি হলে হঠাৎ বজ্রপাতে কৃষক দুরুল হুদা ঘটনাস্থলে মৃত্যু হয়।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুরে নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু হয়েছে।শনিবার (১৩ জুলাই) সকালে উপজেলা দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মানিকখিলা গ্রামে বৌলাই নদীতে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিনের মানিকখিলা গ্রামের মৃত মিরাজ আলীর ছেলে হারিদুল (৪৫) ও তার ছেলে (হারিদুল) তারা মিয়া (১০)।

দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য শাহাব উদ্দিন জানান, সকালে একটি ছোট নৌকায় বাবা-ছেলে মিলে বৌলাই নদীতে মাছ ধরতে যায়। পৌনে ৯টার দিকে আকস্মিক বজ্রপাতে তারা ঘটনাস্থলেই নিহত হন।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Ads
Ads