হরতালের সমর্থনে শাহাবাগে সড়ক অবরোধ

  • ৭-Jul-২০১৯ ১০:৪৮ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরোধ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে একটি মিছিল বের করে তারা। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত যায়। পরে সায়েন্স ল্যাবরেটরি হয়ে আবারও শাহবাগ মোড়ে ফিরে এসে সড়ক অবরোধ করে।

রবিবার (৭ জুলাই) সকাল ৬টা থেকে এই হরতাল শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত।

এ সময় শাহবাগে অবস্থান নিয়ে গাড়ি চলাচল সংগঠনটির নেতাকর্মীরা। এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ান বাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। নেতাকর্মীরা এসব রোডে মোটরসাইকেল, রিকশাও চলাচল করে দেয়। পতাকাবাহী সরকারি গাড়িও আটকে দেয় সংগঠনটির নেতাকর্মীরা।

প্রগতিশীল ছাত্রজোটের সভাপতি ইমরান হাবিব বলেন, গ্যাসের দাম কমানো শুধু আমাদের দাবি নয়, পুরো বাংলাদেশের নাগরিকের দাবি। ন্যায্য দাবি আদায়ে আমাদের আন্দোলন চলবে। বেলা ২টা পর্যন্ত আমরা শাহবাগ অবস্থান করব।

এর আগে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহসাড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করায় আটকা পড়েছে রাজধানীমুখী ২১ জেলার যানবাহন। এই এলাকায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এ সময় পুলিশ বাহিনীকেও সতর্ক অবস্থান নিতে দেখা গেছে।

সকালে রাজধানীর শাহবাগ, পল্টন, প্রেসক্লাব, মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা গেছে, ঢিলেঢালাভাবে হরতাল চললেও কোথাও কোথাও হরতালের পক্ষে মিছিল ও নেতাকর্মীদের অবস্থান।

Ads
Ads