ডিএসই পরিচালনা পর্ষদে নতুন স্বতন্ত্র পরিচালকের যোগদান

  • ৩-Jul-২০১৯ ১০:৫০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পরিচালনা পর্ষদে নতুন স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগদান করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচড।

আজ মঙ্গলবার ডিএসই’র ৯২৭তম পরিচালনা পর্ষদ সভায় স্বতন্ত্র পরিচালক হিসেবে তিনি যোগদান করেন। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২৬ জুন,১৯ তারিখে ডিএসই’র স্বতন্ত্র পরিচালক হিসাবে তাঁকে অনুমোদন দেন।

ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজ ১৯৯২ সালে ২০ ডিসেম্বর ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল রেজিমেন্টে কমিশন লাভ করেন। তিনি বর্তমানে ঢাকা ক্যান্টনমেন্টের ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ সেনাবাহিনীতে সুদীর্ঘ ২৭ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ কমান্ড এবং স্টাফের দায়িত্ব পালন করেন। তিনি স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিসের জেনারেল স্টাফ অফিসার-৩ ট্রেনিং, কাপ্তাই রিজিয়নের-৬৫ ইনফ্যান্ট্রি ব্রিগেডের ব্রিগেড মেজর, ডিজিএএফআই এর সদর দপ্তরের জেনারেল স্টাফ অফিসার-১ এবং ৯ম পদাতিক ডিভিশনের সদর দপ্তরের জেনারেল স্টাফ অফিসার-১ ও ১১ তম পদাতিক ডিভিশনের সদর দপ্তরের কর্ণেল স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে প্লাটুন এবং টার্ম কমান্ডার হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি বাধ্যতামূলক কোর্সের পাশাপাশি আর্মি স্টাফ কোর্স, আর্মড ফোর্সেস ওয়ার কোর্স, কমব্যাটিং টেরোরিজম এক্সিকিউটিভ সেমিনা (ইউএসএ), লিগ্যাল অ্যাসপেক্টস অব কমব্যাটিং টেরোরিজম কোর্স (ইউএসএ) এবং হায়ার ডিফেন্স ম্যানেজমেন্ট কোর্স (ভারত) এ অংশগ্রহণ করেন।

ব্রিগেডিয়ার মোস্তাফিজ ওসমানিয়া ইউনিভার্সিটি হায়দারাবাদ, ভারত থেকে মাস্টার অব ম্যানেজমেন্ট স্টাডিজ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল থেকে মাস্টার অব সিকিউরিটি স্টাডিজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে মাস্টার অব ডিফেন্স স্টাডিজ ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি জাতিসংঘের অধীনে সিয়েরালিওন, এবং সুদানে দায়িত্ব পালন করেন। এবং তিনি ইউএসএ, ইউকে, সিয়েরালিয়ন, সুদান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভিয়েতনাম, ভারত ও তুরস্ক ভ্রমন করেন।

Ads
Ads