জিয়ার কবর সরাতে জনগণেরও জোর দাবি রয়েছে: তথ্যমন্ত্রী

  • ১-Jul-২০১৯ ০৬:৪৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সংসদ ভবনের লুই আই কানের যে নকশা সেটি লঙ্ঘন করে সেখানে জিয়াউর রহমানকে সমাহিত করা হয়েছে। যদিও সেখানে আদৌ তার মরদেহ আছে কিনা তা নিয়ে বিতর্ক রয়েছে। এ কবর সরানোর জন্য জনগণের জোর দাবিও রয়েছে। তাই এটি সরানো হবে-যা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীও বলেছেন।

সোমবার (০১ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়াবলী নিয়ে আয়োজিত সাংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ড. হাছান এসব কথা বলেন।

সংসদ ভবন এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরিয়ে নেওয়ার বিষয়ে সরকারের বক্তব্য জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, পরিকল্পনাটা কখন হয়েছিলো সেটা মুখ্য বিষয় নয়। পরিকল্পনাটা কি করা হয়েছিলো সেটি-ই মুখ্য। সংসদ ভবনও তো পাকিস্তান আমল থেকে নির্মাণ করা শুরু হয়। তাই বলে কী সংসদ ভবন ব্যবহার করা যাবে না? নজরুল ইসলাম খানের কথায় মনে হয়, যেহেতু এটি পাকিস্তান আমল থেকে নির্মাণ শুরু হয়, তাই এটি ব্যবহার করা যাবে না। ভবিষ্যতে তিনি এমন প্রশ্নও হয়তো তুলবেন।

২০১৯-২০ অর্থবছরের বাজেট নিয়ে বিএনপির ‘গরিব মারার বাজেট’ হিসেবে মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি গত ১০ বছরে ধরে বাজেট নিয়ে একই ধরনের মন্তব্য করে আসছে। এই সময়ে দেশে দারিদ্র্য কমেছে, মধ্যবিত্ত বেড়েছে, মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। আমরা আগে বিদেশ থেকে সাহায্য আনতাম, এখন সাহায্য দেই। এতে প্রমাণিত হয় গত ১০ বছরে দেশের উন্নয়ন হয়েছে। তাই বিএনপির এ ধরনের কথার কোনো ভিত্তি নেই।

Ads
Ads