মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারে: কাদের

  • ১-Jul-২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০১ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারে। কলেবরও কিছুটা বাড়তে পারে। এটা সম্পূর্ণই প্রধানমন্ত্রীর এখতিয়ার। চীন সফর শেষে দেশে ফিরে এলে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

নতুন কে মন্ত্রিসভায় যোগ দেবেন আর পুরোনোদের মধ্যে কে বাদ যেতে পারেন? এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাবেন বলে মনে হয় না। নতুন সরকার হয়েছে মাত্র ছয় মাস হলো। এ অল্প সময়ে কারো বিষয়ে মূল্যায়ন করা যায় না। তারপরও বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

তিনি বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগে এখনো কাউকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়নি। এগুলোতে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে।  

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে একজন নেতার নাম পত্রিকায় প্রকাশিত হয়েছে। ওই নেতাকে দলের লোকজন ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন, ফেসবুকে এমন ছবি দেখা যাচ্ছে। এ বিষয়ে আপনি কিছু জানেন কি না—এমন প্রশ্নের জবাবে কাদের বিস্ময় প্রকাশ করে বলেন, ‘এ সংবাদ আপনারা পেলেন কোথায়? আমি দলের সেক্রেটারি জেনারেল। আমি জানি না। অথচ আপনারা জানেন? তা ছাড়া ফেসবুকে তো কত কিছুই আসে। সবকিছু কি সত্য হয়?’ প্রধানমন্ত্রী আজ চীন সফরে যাচ্ছেন। দেশে ফিরে আসলে বিষয়টি পরিষ্কার হবে বলে জানান তিনি।

রিফাত হত্যার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, পরিষ্কারভাবে বলতে চাই এই হত্যাকাণ্ডের সঙ্গে যে বা যারাই জড়িত তারা যদি সরকারি দলেরও কেউ হন, কেউ রেহাই পাবেন না। এটা পুলিশকে জানানো হয়েছে, আইন প্রয়োগকারী সংস্থাকে সরকারের মনোভাব জানিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। এর অর্থ হচ্ছে, দেশের যিনি সরকারপ্রধান তিনি এক্ষেত্রে শূন্য সহনশীলতায় রয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আজ অবধি সেখানে ৯ জনের মতো গ্রেফতার হয়েছেন। আমার বিশ্বাস বাকিরাও অচিরেই গ্রেফতার হয়ে যাবে। গ্রেফতারের জন্য সিরিয়াসলি অভিযান চলছে।

এদিকে চলতি মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি। বলেন, ওয়েজবোর্ড শিগগিরই হবে, কিছু দিনের মধ্যেই দিয়ে দেব। এটা আর ঝুঁলিয়ে রাখা সম্ভব নয়। জুলাই মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা সম্ভব।

Ads
Ads