ভারতে মেডিক্যাল কলেজের পিছনে মিলল সারি সারি নরকঙ্কাল!

  • ২৩-Jun-২০১৯ ০৬:৩৯ অপরাহ্ন
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়ে শিশুদের মৃত্যুমিছিল এখনও শেষ হয়নি ভারতের বিহারে। এরই মধ্যে নতুন করে উত্তেজনা ছড়াল নরকঙ্কাল উদ্ধারে। বিহারের মুজফফরপুরের শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের কাছে থেকেই উদ্ধার করা হল কয়েকশ নরকঙ্কালের হাড়গোড়। 

যা দেখার পর রীতিমতো চক্ষু চড়কগাছ স্থানীয়দের। মেডিক্যাল কলেজ হাসপাতালের পিছন থেকেই উদ্ধার করা হয়েছে এই নরকঙ্কালগুলি। যার মধ্যে কিছু হচ্ছে মানুষের মাথার খুলি, পোড়া দেহাংশ।

শনিবার সাত সকালেই সকলের নজরে পড়ে এই নরকঙ্কালগুলি। কোথা থেকে এগুলি হাসপাতাল চত্বরে এল এই নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে বিহারের স্বাস্থ্যদপ্তর। শনিবার হাসপাতালের একটি টিম পুলিশের সঙ্গে গিয়ে ঘুরেও এসেছে সেই জায়গা থেকে। হাড়গোড় ছাড়াও ঘটনাস্থল থেকে চারটি পোড়া মৃতদেহ উদ্ধার হয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

হাসপাতালের সুপার সংবাদ মাধ্যমকে জানান, ময়নাতদন্তের পর বর্জ্য হিসেবে ফেলে দেওয়া হাড় হতে পারে সেগুলো। কিন্তু এভাবে খোলা জায়গায় মানুষের হাড়গোড় ফেলাকে অমানবিক বলে অ্যাখ্যা দিয়েছেন তিনি। 

ময়নাতদন্ত বিভাগের প্রধান যিনি রয়েছেন তার নেতৃত্বে এই ঘটনার তদন্ত হবে বলেও জানা গিয়েছে। হাসপাতালের কেয়ারটেকারেরও বক্তব্য, ময়নাতদন্তের পর মৃতদেহের হাড়গোড়ই পিছনের জঙ্গলে ফেলে আসা হয়। এতদিন এভাবেই কাজ হয়েছে হাসপাতালে। কিন্তু এতে সন্দেহজনক কিছু না থাকায় এই নিয়ে বিশেষ মাথা ঘামাননি কেউই। 

নিময়ানুসারে, ময়নাতদন্তের পর মৃতদেহগুলি কেউ নিতে না এলে তা দাহ করা হয় বা মাটিতে পুঁতে দেওয়া হয়। এ ক্ষেত্রে তা করা হয়নি বলেই মনে করছে পুলিশ।

Ads
Ads