ফিফটি করে ফিরলেন আমলা

  • ১৯-Jun-২০১৯ ০৭:৪৮ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আরও একটি ফিফটি করেছেন হাশিম আমলা। ওয়ানডে ক্রিকেটে ৩৮তম ফিফটি করেছে তিনি। তবে একদিনের ক্রিকেটে ১৭৯ ম্যাচে ২৭টি সেঞ্চুরি করেছেন দক্ষিণ আফ্রিকান এ মুসলিম ক্রিকেটার।

বুধবার (১৯ জুন) নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের চতুর্থ ফিফটি করেছেন আমলা। বিশ্বকাপে তার দুটি সেঞ্চুরিও রয়েছে।

বুধবার ইংল্যান্ডের বার্মিংহামে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামার আগে বৃষ্টির বাগড়ায় পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি ভেজা ম্যাচে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন কুইন্টন ডি কক।

এরপর দ্বিতীয় উইকেটে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন আমলা। ৩৫ বলে ২৩ রান করে লুকি ফার্গুনসনের বলে বোল্ড হয়ে ফেরেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মধ্যে দায়িত্বশীল ব্যাটিং করে যান আমলা। তবে ফিফটির পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি। মিসেল স্ট্যান্টনারের বলে বোল্ড হয়ে ফেরেন আমলা। তার আগে ৮৭ বলে চারটি চারের সাহায্যে ৫৫ রান করেন তিনি।

এই রান করার পথে ওয়ানডে ক্রিকেটে দক্ষিণ আফ্রিকান চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন আমলা। তবে বিশ্বকাপে তার সংগ্রহ ২০ ম্যাচে ৭৬০ রান। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে ২৩ ম্যাচে সর্বোচ্চ ১ হাজার ২০৭ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স। বিশ্বকাপে রান সংগ্রহের দিক থেকে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হিসেবে পঞ্চম পজিশনে আছেন আমলা।

 

/কে 

Ads
Ads