হেসে খেলে জিতল টাইগাররা

  • ১৭-Jun-২০১৯ ১১:২০ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

এ যেন স্বপ্নকেও হার মানিয়েছেন সাকিব-তামিমরা। শেষ পর্যন্ত বিশ্বকাপের ২৩ তম খেলায় এসে শক্তিশালী উইন্ডিজকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল টাইগাররা।

সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় যদিও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে বাংলাদেশ। তবে বিশ্বকাপে উইন্ডিজের বিপক্ষে এখনো জয়ের দেখা পায়নি টাইগাররা। এ আসরের ২৩ তম ম্যাচে ক্যারিবীয়দের হারিয়ে আজ প্রথম সে জয়ের খড়া কাটালো টাইগাররা। 

আগে ব্যাট করে ৩২১ রান সংগ্রহ করে ক্যারিবীয় ব্যাটসম্যানরা। জয়ে ফিরতে বাংলাদেশের সামনে লক্ষ্য ৩২২ রানের। শেষ পর্যন্ত বাংলাদেশ ৩২২ রান অতিক্রম করে ৭ উইকেটে হারালো উইন্ডিজকে। 

এর আগে টস জিতে উইন্ডিজকে ব্যাট করতে পাঠায় টাইগার দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা। হোপের ৯৬ ও লুইসের ৭০ রানে ভর করে ৩২১  রানের বড় সংগ্রহ পায়। বাংলাদেশের হয়ে সাইফ ও মুস্তাফিজ নেন ৩টি করে উইকেট। 

জবাবে শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। ২৯ রান করে সৌম্য ফিরলেও শুরুর ১০ ওভারে টাইগাররা তুলে নেন ৭০ রান। 

তামিম-সাকিব জুটিতে জমে উঠা ম্যাচে নিয়ন্ত্রণ বাংলাদেশের দিকে নিয়ে আসতে থাকেন। কিন্ত এসময় কটরেলের দুর্দান্ত থ্রোতে ৪৮ রানে রান আউট হন তামিম। তার পরপরই মুশফিকও ফেরেন ১ রানে। 

দ্রুত ২ উইকেট হারানোর মাঝে সাকিব তুলে নেন আরো একটি ব্যক্তিগত অর্ধশতক। লিটনকে নিয়ে বড় পার্টনারশিপ করে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

Ads
Ads