টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, নিহত ৩

  • ১৬-Jun-২০১৯ ১১:৪৬ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

কক্সবাজারের টেকনাফ উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- দিল মোহাম্মদ (৪২), রাশেদুল ইসলাম (২২) ও শহিদুল ইসলাম (৪২)।

র‌্যাবের দাবি, নিহত তিন যুবকই তালিকাভুক্ত ইয়াবা কারবারি। নিহত দিল মোহাম্মদ কক্সবাজার পৌরসভার চৌধুরীপাড়ার বাসিন্দা, তার নামে শনিবার উদ্ধারকৃত এক লাখ ৭০ হাজার ইয়াবার মামলা রয়েছে। রাশেদুল ইসলাম একই এলাকার মো. ইউনুসের ছেলে ও শহিদুল ইসলাম চট্টগ্রামের আমিরাবাদের মাস্টারহাট এলাকার আবুল কাশেমের ছেলে।

রোববার ভোরে উপজেলার শামলাপুরের দুর্গম পাহাড়ি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. কমান্ডার মির্জা শাহেদ মাহতাব জানান, দিবাগত রাতে উপজেলার শামলাপুরের দুর্গম পাহাড়ি এলাকায় গোপন খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযানে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ইয়াবা কারবারিরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্য়ায়ে ইয়াবা কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানেই দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে এক লাখ ৪০ হাজার ইয়াবা, চারটি দেশীয় তৈরি বন্দুক ও ২১ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব।

বন্দুকযুদ্ধে নিহত তিনজনই তালিকাভুক্ত ইয়াবা কারবারি। তবে দিল মোহাম্মদের নামে শনিবার উদ্ধারকৃত এক লাখ ৭০ হাজার ইয়াবার মামলাও রয়েছে। এ ঘটনায় মো. জাহাঙ্গীর ও সোহেল নামে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

 

/কে 

Ads
Ads