নুুরুল মিয়াকে রিক্সা দিল ‘স্বপ্ন নিয়ে’

  • ১০-Jun-২০১৯ ০৬:৪৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নুরুল মিয়ার বয়স ৬০ এর উপরে। এই বয়সে তার অবসর যাপন করার কথা। কিন্তু সন্তানদের  মুখে হাসি ফুটাতে তাঁকে এখনও দিন রাত রিক্সার প্যাডেল ঘোরাতে হয়। কিন্তু বয়সী ও দুর্বল নুরুল মিয়া রিক্সার গতি বাড়াতে না পারায় যাত্রী তেমন পান না। তার উপর নিজের কোন রিক্সা না থাকায় আয়ের একটা বড় অংশ দিতে হয় মালিককে। ফলে নুন আনতে পান্তা ফুরায়। 

বিষয়টি সেচ্ছাসেবী প্লাটফম স্বপ্ন নিয়ে’র নজরে আসলে দারিদ্র বিমোচন প্রকল্প থেকে যাকাত এর টাকায় নুরুল মিয়াকে একটি রিক্সা দেওয়ার সিদ্ধান্ত হয়। 

রামগতি উপজেলার বড়খেরী গ্রামের নুরুল মিয়ার বাড়ী। নুরুল মিয়ার আয়ের উপরে নিরশীল তার পরিবারের ৪ জন সদস্য । তার ২ সন্তান লেখাপড়া করত কিন্তু টাকার অভাবে তাদের লেখাপড়াও বন্ধ হয়ে গেছে । বড় ছেলে ইটভাটাই কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মারা যায় । কেউ সংসারের হাল ধরতে পারেনি। ফলে তিনি দিনরাত পরিশ্রম করেন।

নুরুল মিয়া বলেন, এখন তার নিজের নতুন রিক্সা হওয়ায় সে অনেক বেশি আয় করতে পারবে এবং আয়ের পুরো টাকাটাই তার পরিবারের সদস্যদের জন্য ব্যয় করতে পরবে।

এ সময় উপস্থিত ছিল ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা ও সভাপতি আশরাফুল আলম হান্নান, সমন্বয়ক (স্বাস্থ্য) আরাফাত হোসেন, সমন্বয়ক (ব্লাড ব্যাংক) নোমান সিদ্দিক, সদস্য ডা.এইচ এম হারুন।

Ads
Ads