অনন্য নজির স্থাপন করলেন ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন

  • ১০-Jun-২০১৯ ১২:১৯ পূর্বাহ্ণ
Ads

নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এই ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী যারা আদর্শিকভাবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নের আপোষহীন, তারাই ইতিবাচক ছাত্রলীগ করছেন। তাদের মধ্যে সদ্য ঘোষিত ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন একজন। যিনি নিজেকে ছাত্রলীগের সহ-সভাপতি পরিচয় দেয়ার আগে শেখ হাসিনার কর্মী হিসাবে পরিচয় দিতে গর্ববোধ করেন। এই রুহুল আমিন এবার বিশ্ব পরিবেশ দিবসে ছাত্রলীগের অন্যান্য সব নেতাকে ছাড়িয়ে গেছেন একটি মহৎ কাজ দিয়ে।  যে কাজটি করতে পারেননি ছাত্রলীগের অন্যান্য পদপ্রাপ্ত নেতারা।


গত ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গাজীপুরের কোনাবাড়ি এলাকায় রুহুল আমিনের নেতৃত্বে গাছ রোপণ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহসভাপতি রুহুল আমিন গাজীপুরের কোনাবাড়ি মেট্রো থানা ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ এর পক্ষে কোনাবাড়ি ইটাভাটার কাছেই ২০০ শতাধিক গাছ রোপণ ও বিতরণ করেন।

রুহুল আমিন বলেন, ‘এখানে ভারী শিল্প ও শতাধিক ইটের ভাটা থাকায় এলাকার পরিবেশ প্রতিনিয়ত দূষিত হচ্ছে এবং মানুষের শ্বাস নিতে কষ্ট হয়। তাই এই এলাকাকে সবুজ করতে চাই। মানুষ যেন প্রাণখুলে নিঃশ্বাস নিতে পারে।’

রুহুল আমিনের এই কার্যক্রম দেখে মহানগর আওয়ামী লীগের সদস্য আব্দুর রহমান মাস্টার এগিয়ে যান এবং কার্যক্রমে অংশ নেন। তিনি বলেন, ‘ছাত্রলীগের এই কর্মকান্ডে সত্যিই আমি গর্ববোধ করছি। এই ভাবে ছাত্রলীগ কাজ করলে সত্যিই দলের মুখ উজ্জ্বল হবে। আমি ছাত্রলীগের নেতাদের এলাকাবাসির পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’

এই সময়ে আরও উপস্থিত ছিলেন শহীদ তাজ উদ্দিন মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যাংকিং ও ইন্সুরেন্স ডিপার্টমেন্টের সভাপতি মেহেদী হাসান অপূর্ব, মহানগর ছাত্রলীগ নেতা শেখ আতিক, সোলাইমান, অনিক, মমিন, রিপন, সোহান, সাকিব সহ ২০০ শতাদিক ছাত্রলীগ নেতাকর্মীরা। 

Ads
Ads